Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমাদের ওপর কোনো চাপ নেই: মুশফিক

ঢাকা: হোম সিরিজে এটাই হতে পারে প্রথমবার ওডিআই সিরিজ জেতা। যদি বুধবার মিরপুরে মুশফিকরা জিতে যায় তাহলেই। খুলনায় প্রথম দুই ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ হারানোর আশঙ্কায় আছে যাওয়া ওয়েস্ট ইন্ডিজ তাকিয়ে আছে মিরপুর স্টেডিয়ামে তিন ম্যাচের দিকে। অতিথি দলের বিপক্ষে দেশের মাটিতে প্রথম বার ওয়ানডে সিরিজ জিততে অপেক্ষায় থাকতে রাজি নয় মুশফিকরা। বুধবার দুপুর আড়াইটা থেকে শুরু হতে যাওয়া তৃতীয় ম্যাচেই সিরিজ ঘরে তোলার টার্গেট নিয়ে মঙ্গলবার মিরপুরে অনুশীলনে নামে স্বাগতিকরা।

কিন্তু হরতালের কারণে নিরাপত্তার কথা চিন্তা করে মঙ্গলবার অনুশীলন করেনি ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ অনুশীলন করে সন্ধ্যার পর সাড়ে ৬টার দিকে। অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে মুশফিক বুধবারের ম্যাচ সম্পর্কে বলেন,‘‘এটা আমাদের জন্য দারুণ একটি সুযোগ। বুধবারই সিরিজ নিশ্চিত করে চাই। যেন পরের দুটি ম্যাচ ‘ডু অর ডাই’ না হয়ে যায়। সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে আমরা ভালো খেলছি। বিশেষ করে দেশে। প্রথম দুই ম্যাচে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগেই ভালো খেলেছি আমরা। ভালো খেলার এই ধারাবাহিকতা পরের ম্যাচগুলোতে ধরে রাখতে পারলে অতিথিরা ভালো খেললেও আমরা জিততে পারি।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে দারুন ফুরফুরে মেজাজে আছে মুশফিকরা। হাওয়া ভাসছে বাংলাদেশ। সিরিজ জয়ের কোনো চাপ অনুভব করছেন না বাংলাদেশ এমন মন্তব্য করেন মুশফিক। বলেন,‘‘আমাদের ওপর কোনো চাপ নেই। সিরিজ জেতার দারুণ সুযোগ রয়েছে। চাপে আছে ওরা। শুধু হেরেছে বলেই নয়। অনেক বড় ব্যবধানে হেরেছে। এটাই প্রমাণ করে ওদের চেয়ে আমরা এই মুহূর্তে অনেক ভালো ক্রিকেট খেলছি। ওরা বিশ্ব চ্যাম্পিয়ন একটি দল। ওদের সামর্থ্য সম্পর্কে ভালো ধারণা আছে আমাদের। যেকোনো ম্যাচে নিজ চেহারায় ফিরতে পারে তারা।”

এশিয়া কাপ সাফল্যের পর কালকের ম্যাচ নিয়ে কুয়াশার আশংকা করছেন বাংলাদেশের অধিনায়ক। এ প্রসঙ্গে তিনি বলেন, “এতো কুয়াশা দেখে খুব অবাক হয়েছি। উইকেট মন্থর থাকবে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় বল ‘স্কিড’ করবে। সব দেখেই ভারসাম্যপূর্ণ দল গড়বো। সব কিছু ঠিক থাকলে কাল খেলবেন পেসার রুবেল হোসেন।”
আইসিসি ওয়ানডে অলরাউন্ডারদের শীর্ষে থাকা সাকিব আল হাসানকে ছাড়াই সহজ দুই জয় পেলেও তার অভাবহটের পাচ্ছেন মুশফিক। সাকিব নেই প্রসঙ্গে মুশফিক বলেন,“সাকিবের সামর্থ্য সম্পর্কে আমরা জানি। জিতলেও তার অভাব ঠিকই অনুভব করছি। তবে অন্য দিক থেকে নতুন যারা সুযোগ পেয়েছে তারা ওয়েস্ট ইন্ডিজের মতো বড় দলের বিপক্ষে ভালো খেলে নিজের আত্মবিশ্বাস বাড়িয়ে নেয়ার সুযোগ পেয়েছে।’’

গত বছরের সর্বশেষ ওয়ানডেসহ টানা তিন ম্যাচে বাংলাদেশের বিপক্ষে দুশত রানের কোটা পার হতে ব্যর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু অতিথি দলের সহ-অধিনায়ক কাইরন পোলার্ড ও তাদের কোচ অটিস গিবসনের দাবি করেছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা উইকেট উপহার দিয়েছে ম্যাচে। তাদের এ দাবি মেনে নেননি অধিনায়ক মুশফিক। বলেন,“তারা কোনো উইকেট উপহার দেয় নি। আমাদের বোলাররা তাদের এমনভাবে চেপে ধরেছিল তাদের এ ছাড়া আর কোনো বিকল্প ছিল না। আমাদের বোলাররা দারম্নণ করছেন। এটা সম্পূর্ণ তাদের কৃতিত্ব।’’

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট