Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রশাসনের ৬৫৯ পদে পদোন্নতি (video)


ঢাকা, ৮ ফেব্রুয়ারি: প্রশাসনের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিব পদে ৬৪৯ জন কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়েছে। এর মধ্যে ১২৭ জন যুগ্ম-সচিবকে অতিরিক্ত সচিব, ২৬৪ জন উপসচিবকে যুগ্ম-সচিব এবং সিনিয়র সহকারি সচিব থেকে উপ-সচিব পদে পদোন্নতি পেয়েছেন ২৫৮ জন কর্মকর্তা। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় এসব পদোন্নতির আদেশ জারি করে।

পদোন্নতি আদেশ জারির পর জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদায়ন ও প্রেষণ শাখার যুগ্ম-সচিব সোহরাব হোসেন সাংবাদিকদের জানান, পদোন্নতির আদেশ জারির সঙ্গে সঙ্গে এসব কর্মকর্তা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হয়েছেন। তবে তাদের আপাততঃ নিজ পদ ছেড়ে ঢাকায় না আসতে নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি জানান, বেশিরভাগ কর্মকর্তাই তাদের বর্তমান পদেই কাজ চালিয়ে যাবেন। এজন্য পৃথক কয়েকটি আদেশ জারি করা হচ্ছে। তবে পদোন্নতির কারণে কোনো কর্মকর্তা তার অধঃস্তন বা সমপর্যায়ের কোনো পদের অধীনে চলে গেলে, তাদের সরিয়ে নেয়া হবে। এ ক্ষেত্রে কর্মকর্তারা পরবর্তী পদায়ন না হওয়া পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি থাকবেন।

এছাড়া বিভাগীয় কমিশনার বা জেলা প্রশাসক (ডিসি) পদে কর্মরত পদোন্নতি পাওয়া কর্মকর্তারা তাদের পূর্বপদেই বহাল (ইনসিটো) থাকবেন।

যুগ্ম-সচিব বলেন, “মাঠ পর্যায়ে গুরুত্বপূর্ণ পদে কর্মরত কর্মকর্তাদের কাজে যোগদানের জন্য ঢাকায় না এসে ফ্যাক্সযোগে যোগদানপত্র পাঠাতেও বলা হয়েছে।”

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন ’৮৪ সালের বিসিএস ক্যাডার কর্মকর্তারা। এরসঙ্গে আগের কোনো ব্যাচের পদোন্নতি বঞ্চিত কর্মকর্তা থাকলে, তারাও এ পদোন্নতি আদেশে পার পেয়েছেন।

জানা গেছে, উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে বেশিরভাগই ’৮৫ ব্যাচের কর্মকর্তা। বিভিন্ন সময়ে পদোন্নতি বঞ্চিত হয়ে পিছিয়ে পড়া কর্মকর্তারাও এবার যুগ্ম-সচিব হয়ে গেছেন।

এছাড়া উপসচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তা কর্মকর্তাদের মধ্যে বেশিরভাগই ত্রয়োদশ বিসিএস’র (’৯১ সালের পরীক্ষা দিয়ে ’৯৩ সালে নিয়োগ পাওয়া)। তবে এতে বিভিন্ন সময়ে পদোন্নতি বঞ্চিত ’৮২ ব্যাচের কর্মকর্তাও রয়েছেন

বার্তা২৪

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


2 Responses to প্রশাসনের ৬৫৯ পদে পদোন্নতি (video)

  1. sikiş izle

    March 13, 2012 at 11:01 am

    I required for this blog site post admin definitely thanks i’ll look your following sharings i bookmarked your weblog

  2. smackdown oyunları

    March 14, 2012 at 3:23 pm

    Hello admin great article a lot thanks adored this web site really significantly