Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দ্বৈতনীতি পরিহার করুন : বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ

৪ ডিসেম্বর  : জামায়াতকে সাথে নিয়ে মুক্তিযুদ্ধের দল হিসেবে দাবী করার দ্বৈতনীতি পরিহার করার জন্য বিএনপিকে আহবান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুব-উল আলম হানিফ।
তিনি বলেন, একদিকে আপনারা জামায়াতকে সমর্থন করবেন আরেকদিকে নিজেদের মুক্তিযুদ্ধের পক্ষের দল হিসেবে দাবি করবেন। এই দ্বৈতনীতি পরিহার করুন। তাদের পক্ষ ত্যাগ করে যুদ্ধাপরাধীদের বিচারে সরকারকে সাহায্য করুন।
আজকের এই হরতাল জামায়াতের না পরোক্ষভাবে এটি বিএনপিরই হরতাল বলে মন্তব্য করেন তিনি।
মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
হানিফ বলেন, একটি স্বাধীন দেশে যুদ্ধাপরাধীদের বাচাতে একটি পরাজিত শক্তি হরতাল ডাকবে। এটা দুর্ভাগ্যজনক। এছাড়া দেশের একটি রাজনৈতিক দল নীতিগতভাবে তাদের সমর্থন দেবে এটা কখনও কাম্য হতে পারেনা।
বিএনপির আশ্রয় পেয়েই জামায়াত হরতাল দেবার সাহস পেয়েছে- যোগ করেন তিনি।
গতকাল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াতের হরতালে নৈতিক সমর্থন দেয়ার তীব্র সমালোচনা করে তিনি বলেন, ফখরুল সাহেব আপনারা কি কারণে তাদের সমর্থন দিয়েছেন? কারণ তারা পাকিস্তানের ধারক বাহক আর আপনারা পাকিস্তানের কাছ থেকে টাকা নিয়ে এ দেশে তাদের এজেন্ডা বাস্তবায়ন করছেন। এই আদর্শ থেকে আপনারা তাদের নৈতিক সমর্থন দিয়েছেন? এটা জাতি জানতে চায়।
জামায়াত যুদ্ধাপরাধীদের বাঁচাতে খালেদা জিয়ার নেতৃত্বে ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, যতই ষড়যন্ত্র করা হোক না কেন শেখ হাসিনার নেতৃত্বে আমরা তাদের সকল ষড়যন্ত্র প্রতিহত করবই।
ছাত্রলীগের কারণে এই সরকারের পতন হবে খালেদা জিয়ার এই কথার প্রতিবাদ করে তিনি বলেন, ২০০১-০৬ সালে ছাত্রলীগ ও যুবলীগের আন্দোলনের কারণে খালেদা জিয়ার ক্ষমতার মসনদ কেপে উঠেছিল। আর তাদের দেখলেই ভীতি ও আতংক বিরাজ করে। তাই সুযোগ পেলেই ছাত্রলীগ, যুবলীগ সম্পর্কে তিনি বিষোদগার করেন।
জামায়াতের হরতালে বিএনপির নৈতিক সমর্থনের সমালোচনা করে আইন প্রতিমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত একসাথে মিশে গেছে। তারা এক আত্মা ও আদর্শের। আর তাই নীতিগতভাবে বিএনপি তাদের সমর্থন দেবে এটাই স্বাভাবিক।
যুদ্ধাপরাধীদের বাঁচাতে জামায়াত খালেদা জিয়ার নেতৃত্বে ষড়যন্ত্র করছেন বলে মন্তব্য করেন তিনি।
যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট