Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সরকার-জামায়াত ফের মুখোমুখি, সোমবারের সমাবেশ ঘিরে সহিংসতার আশংকা


স্টাফ রিপোর্টার,, ২ ডিসেম্বর :

সোমবার ঢাকায় জামায়াতের কর্মসূচী ঘিরে সহিংসতার আশংকা দেখা দিয়েছে। সরকারের অনুমতি না পেলেও পূর্বঘোষিত সমাবেশ করতে জামায়াত অনড়। রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার ব্যাপক প্রস্তুতি নিয়েছে ঢাকা মহানগর জামায়াতে ইসলামী। কেন্দ্র ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে সোমবার বিকাল ৩টায় এই কর্মসুচি পালনের অনুমতি চেয়ে ডিএমপি কমিশনারকে চিঠি দিয়েছে সংগঠনটি। কিন্তু অনুমতি দেয়নি পুলিশ।

এ বিষয়ে ডিএমপি’র মুখপাত্র ও ডিসি ডিবি মনিরুল ইসলাম বলেছেন, পুলিশের ওপর হামলা ও ভাংচুরের প্রেক্ষাপটে জামায়াত যে আবেদন করেছে তা যাচাই বাছাই করে সিদ্ধান্ত নেয়া হবে। তবে জামায়াতে ইসলামীর এ পূর্বঘোষিত সমাবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর। তিনি বলেন, কোন অবস্থায়ই জামায়াতকে এ সমাবেশ করতে দেব না। কারণ সমাবেশ করার জন্য পুলিশের কাছ থেকে আগে অনুমতি নিতে হয়। জামায়াত এখনও পর্যন্ত অনুমতি নিয়েছে বলে আমি জানি না।

স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের বিষয়ে তাত্ক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে ঢাকা মহানগর জামায়াতের আমির মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, যথাযথ আইন অনুযায়ী বিক্ষোভ সমাবেশ কর্মসুচি পালনের জন্য অনুমতি চেয়ে গত ২৯ নভেম্বর ডিএমপি কমিশনার বরাবর আবেদন করা সত্ত্বেও তা অস্বীকার করে স্বরাষ্ট্রমন্ত্রীর মিথ্যাচার করেছেন।

এদিকে অনুমতি না পেলেও যেকোন মুল্যে সোমবার রাজধানীতে বিক্ষোভ কর্মসুচি বাস্তবায়নের সিদ্ধান্তে জামায়াত অনড় রয়েছে। প্রয়োজনে নির্ধারিত জায়গার পরিবর্তে অন্য কোথাও বিক্ষোভ হতে পারে বলেও আভাস পাওয়া গেছে। ফলে আবারও পুলিশের সঙ্গে জামায়াত কর্মীদের সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

জামায়াতের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, সভা-সমাবেশ, মিছিল-মিটিং করা জনগণের মৌলিক, রাজনৈতিক ও সাংবিধানিক অধিকার। কিন্তু আওয়ামী লীগ বর্তমান মেয়াদে ক্ষমতায় আসার পর জামায়াতসহ বিরোধী দলকে রাজপথে কোন রাজনৈতিক কর্মসূচি পালন করতে দেয়নি। তিনি সরকারকে অগণতান্ত্রিক ও অসাংবিধানিক চিন্তা-চেতনা পরিহার করে গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধা রেখে বিরোধী দলের কর্মসূচিতে বাধা না দেয়ার আহবান জানান এবং সোমবার বায়তুল মোকারারামের উত্তর গেটে মহানগর জামায়াত আহুত বিক্ষোভ সমাবেশ শান্তিপূর্ণভাবে সফল করতে সরকার ও প্রশাসনের সার্বিক সহায়তা কামনা এবং নগরবাসীকে কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করার আহবান জানান।

 

 

 

 

 

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট