Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিশ্ব এইডস দিবস : বেনাপোলে চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে দু’বাংলার সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠনের মিলন মেলা

বেনাপোল প্রতিনিধি, ২ ডিসেম্বর :  বিশ্ব এইডস দিবস উপলক্ষে শনিবার সকালে দু’বাংলার সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠনের শত শত সদস্যের মিলন মেলা বসেছিল বেনাপোল চেকপোস্ট নোমান্সল্যান্ড এলাকায়। বাঙালীর হৃদয়ের টানে দুই বাংলার শত শত মানুষ একে অপরকে জড়িয়ে ধরে আবেগ আপ্লুত হয়ে পড়ে। ভারত ও বাংলাদেশের বিভিন্ন সরকারি বেসরকারী সংস্থার উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা, ব্যানার, জাতীয় পতাকা ও মিষ্টি বিনিময় করেন উভয় দেশের প্রতিনিধিরা। এ সময় উভয় দেশের এইডস বিরোধী বিভিন্ন সংগঠনের শত শত সদস্য এ অনুষ্ঠানে যোগ দেন। এবারের এইডস এর প্রতিপাদ্য বিষয় ছিল “এইডস মৃত্যু : নয় একটিও আর : বৈষম্যহীন পৃথিবী গড়বো সবাই, এই আমাদের অঙ্গীকার”
অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, জেলা সিভিল সার্জন ডা. মোঃ আতিকুর রহমান ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাসির উদ্দিন এবং  ভারতের পক্ষে বনগাঁও বিধান সভার এমএলএ বিশ্বজিং দাস, বনগাঁও মহাকুমা প্রশাসক অভিজিৎ ভট্রাচার্য্য , পঞ্চায়েত সমিতির সভাপতি সৌমেন দত্ত, বাংলাদেশের সুরক্ষা মধুমিতার প্রোগ্রাম অফিসার শারমিন নাহার রুমা, এনজিও সংস্থা আদ-দ্বীন এর প্রোগ্রাম অফিসার রবিউল হক, বেনাপোল পৌর কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান ও কামরুন নাহার আন্না উপস্থিত ছিলেন।
ভারতের ভারুকা ওয়েলফেয়ার ট্রাস্ট, ফিল্ড পাবলিসিটি ভারত সরকার, এনএসএস ইউনিট ও গোপাল নগর ইন্সটিটিউট এবং বাংলাদেশের ব্র্যাক ,মধুমিতা এসএমসি, পিডিসি, আদ-দ্বীন, নিশানা নামে বেশ ক’টি এনজিও সংস্থা মিলন মেলায় অংশ গ্রহন করেন। পরে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের অফিসের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য বেনাপোল চেকপোস্ট দিয়ে প্রতিদিন কয়েক হাজার ভারতীয় ট্রাক ড্রাইভার ও হেলপার ট্রাক বোঝাই মালামাল নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করছে। বাংলাদেশে প্রবেশের মুহুর্তে এসব ট্রাক ড্রাইভারদের রক্ত পরীক্ষাসহ উভয় বন্দরে ট্রাক চালকদের স্বাস্থ্য পরীক্ষার জোর দাবি জানানো হয় এ অনুষ্ঠান থেকে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট