Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রংপুর সিটি নির্বাচনে দ্বিমুখী লড়াই

বদলে গেছে রংপুরে সিটি নির্বাচনের প্রেক্ষাপট। জাপার ঘরে জ্বলছে আগুন। অবশ্য উৎফুল্ল আওয়ামী লীগ নেতা মেয়র প্রার্থী শরফুদ্দিন আহম্মেদ ঝন্টু। ঝন্টুর সমর্থকদের দাবি আমরা আর কাউকে হিসাবে আনতে রাজি নই। নগর পিতা হতে সামনে কোন বাধাও মনে করছেন না শরফুদ্দিন আহম্মেদ ঝন্টু। আর সাবেক মেয়র আবদুর রউফ মানিক মনে করছেন-তিনি ছিলেনও মেয়র, এবারও হবেন মেয়র। কারণ তার জনপ্রিয়তা প্রমাণিত। আর এ অবস্থার সৃষ্টি হয়েছে জাপা প্রার্থী মশিউর রহমান রাঙ্গার মনোনয়ন প্রত্যাহারের পর।
রংপুর সিটি নির্বাচনে দলীয় ভাবে না হলেও একমাত্র জাতীয় পাটি ঘোষণা দিয়ে মশিউর রহমান রাঙ্গার নাম প্রার্থী হিসেবে ঘোষণা করে। নির্বাচনকে ঘিরেই জাতীয় পার্টিতে বিভক্ত হয়ে পড়ে। জাপা হয় তিন টুকরা। জাপার কেন্দ্রীয় সিন্ধান্ত না মেনে জাপা থেকে বের হয়ে আসেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জাপা নেতা মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাবেক পৌর মেয়র আবদুর রউফ মানিক। তারা নিজেরাই জাপা থেকে পদ প্রত্যাহার করে ঘোষণা দিয়ে নতুন দল গঠন করে। মেয়র পদে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে দলীয় চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট এরশাদের ভুল সিদ্ধান্তকে দায়ী করেন। এই ভুলের মাশুল হিসাবে রংপুরে জাপার আড়তে ফাটল ধরে। তারা সেদিন তৃণমূল জাতীয় পার্টি গঠন করলেও শর্ত ছিল যেদিন মশিউর রহমান রাঙ্গার দলীয় মনোনয় প্রত্যাহার করে নেয়া হবে সেদিন থেকে তৃণমূল জাতীয় পার্টি বিলুপ্ত হয়ে যাবে।
এদিকে মাঠপর্যায়ে শেষ পর্যন্ত ভোটারদের কাছে ভিন্ন চিত্র পাওয়া গেছে। তারা বলেন, জাতীয় পার্টির নেতা সাবেক পৌর মেয়র আবদুর রউফ মানিক ও আওয়ামী লীগের শরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর মধ্যে ভোটযুদ্ধ হবে।
আর যারা আছেন ভোটারদের মুখে তাদের নাম শোনা গেলেও প্রতিযোগিতা করার মতো অবস্থা তাদের নেই। মোস্তফাকে মানুষ পছন্দ করলেও আর্থিক সঙ্গতি তাকে দূরে ঠেলে দিচ্ছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট