Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাবিতে ৮ম সমাবর্তন ৯ ডিসেম্বর : অবরোধ কর্মসূচীতে রাজশাহীকে আওতামুক্ত রাখার অনুরোধ

 রাবি প্রতিনিধি, ১ ডিসেম্বর: দীর্ঘ ১৪ বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৮ম সমাবর্তন আগামী ৯ ডিসেম্বর রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তন সুষ্ঠভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। কিন্তু সম্প্রতি ১৮ দলীয় জোট আগামী ৯ ডিসেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি ঘোষনা করেছেন। এতে বিশ্ববিদ্যালয়য়ের সমাবর্তন অনুষ্ঠান যাতে ব্যাহত না হয় এ জন্য রাজশাহীকে ওই কর্মসূচীর আওতামুক্ত রাখার জন্যে বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি অনুরোধ  জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর  এম আব্দুস সোবহান। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপাচার্য এ অনুরোধ জানান।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, এবারের সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি জিল্লুর রহমান তার শারিরীক অসুস্থ্যতার কারণে উপস্থিত থাকতে পারবেন না। রাষ্ট্রপতির অনুপস্থিতিতে সমাবর্তনে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে প্রধান আলোচক থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমিরেটাস মো. আনিসুজ্জামান। তিনি আরও জানান, এবারের সমাবর্তনে ৭ হাজার ২১ জন গ্রেজুয়েট নিবন্ধন করেছেন। তাদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রয়েছেন ৬৩৮জন।
তিনি বলেন, সমাবর্তন একটি সার্বজনীন একাডেমিক অনুষ্ঠান। এখানে গ্রেজুয়েটদের মধ্যে উতসবের আমজ বিরাজ করে। ওইদিন রাজশাহীতে সমাবর্তনের নিবন্ধিত ব্যক্তিরা উপস্থিত থাকবেন। তাই ওই দিন ১৮ দলের ডাকা অবরোধ কর্মসুচী থেকে রাজশাহীকে আওতামুক্ত রাখার জন্য আমি বিরোধী দলীয় নেত্রীর প্রতি অনুরাধ  জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর মুহাম্মদ নুরুল্লাহ, জনসংযোগ দপ্তর প্রশাসক প্রফেসর চিত্ত রঞ্জন মিশ্র, রেজিষ্টার প্রফেসর এম এ বারীসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এদিকে সমাবর্তনে দলীয়করনের অভিযোগ এনে সমাবর্তন অনুষ্ঠান বর্জনের ঘোষনা দিয়েছেন বিশ্ববিদ্যালয় বিএনপি-জামায়াত পন্থী শিক্ষকেরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট