Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেশটাকে নিজের ভাবলে পরিণতি ভাল হবে না : হান্নান শাহ্

স্টাফ রিপোর্টার,০১ ডিসেম্বর: সম্প্রতি আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর “আমরা যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছি, এ দেশ আমাদের” এ ধরনের বক্তব্যের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, অতীত সাক্ষী, যুদ্ধপরবর্তী সময় আওয়ামী লীগ দেশকে নিজের ভেবে যে নৈরাজ্য চালিয়েছে তার পরিনতি ভাল হয় নি। এখনো দেশকে নিজের ভাবার পরিণতি ভালো হবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোট আয়োজিত “সংঘাতময় রাজনীতি গণতন্ত্রের জন্য হুমকি” শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় সংঘাতময় রাজনীতি সম্পর্কে তিনি বলেন, বিরোধীদল সংঘাতময় রাজনীতি চায় না তারা শান্তিপূর্ন রাজনীতিতে বিশ্বাস করে। কিন্তু বর্তমান সরকারই সংঘাতময় রাজনীতি সৃষ্টি করার চেষ্টা করছে। আর এ পরিবেশের সৃষ্টি করলে এর ফল ভালো হবে না বলেও হুশিয়ারি জানিয়েছেন তিনি।

সরকার আসন্ন নির্বাচন নিয়ে ভয় পাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে ভয়ের আভাস না পাওয়া গেলেও স্বরাষ্ট্র মন্ত্রীর বক্তব্যে তা প্রকাশ পায়। প্রশাসনের প্রতি আস্থা হারিয়ে ফেলার ফলেই তিনি যুবলীগ-ছাত্রলীগকে মাঠে নামার আহবান জানিয়েছেন।

এ সময় আওয়ামী লীগ আগামী নির্বাচনে ৫% ভোট পাবে এরশাদের এ মন্তব্যের সমর্থন করে তিনি বলেন, এরশাদের মত খারাপ মানুষ আমি আর দেখিনি। কিন্তু তার এই একটি কথাকেই আমি সমর্থন করি।

বিএনপির সম্প্রতি দেওয়া কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, তৃণমূল নেতাকর্মীরা এ সরকারকে দাঁতভাঙ্গা জবাব দিতে চাইছে কিন্তু বিএনপি সংঘাতময় রাজনীতি চায় না বলেই শান্তিপূর্ণ কর্মসূচির ঘোষনা দেওয়া হয়েছে। তবে যদি খালেদা জিয়ার নেতৃত্বে সক্রিয়ভাবে মাঠে নামা হয় সে দিন আর এ সরকার ক্ষমতায় টিকে থাকতে পারবে না।

দুদকের উদ্দেশ্যে তিনি বলেন, দুদক এতদিন পদ্মাসেতু প্রকল্পে সরকারের দুর্নীতির কথা অস্বীকার করে আসলেও এখন তারা দুর্নীতির গন্ধ পাচ্ছে। মাটির ওপরে যেহেতু দুর্নীতির গন্ধ পাচ্ছেন তাহলে মাটি খুড়ে দেখুন আরো কতো গন্ধ বের হয়।

আলোচনা সভায় জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেন, আজ আমি প্রকাশ্যে বলতে চাই মতিউর রহমান নিজামী, সাকা চৌধুরী, কাদের মোল্লা সহ সকলকে মুক্তি দিতে হবে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রধান বলেন, আপনি বিরোধী দলীয় নেত্রীর উদ্দেশ্যে বলেন চোরের মায়ের বড় গলা কিন্তু আপনাকে আমি বলতে চাই চোরের বেটির বড় গলা। আপনার বাবা দুর্নীতির দায়ে ছয় মাস জেল খেটেছিলেন যুক্ত ফ্রন্টের মন্ত্রী থাকাকালীন।
আলোচনা সভায় সভাপতিত্বে করেন সংগঠনের সভাপতি হুমায়ুন কবীর ব্যাপারী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট