Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অ্যালামনাই, এ আমার অহংকার : ঢাবিতে প্রেসিডেন্ট জিল্লুর রহমান


 ০১ ডিসেম্বর : প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান বলেছেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন অ্যালামনাই, এ আমার অহংকার। আমি আজ এসেছি এই মহামিলন মেলায় আমার দ্বৈত সত্তা নিয়ে। আমি একজন অ্যালামনাই এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রেসিডেন্ট। প্রেসিডেন্টের আগে আমি অ্যালামনাই পরিচয়কে গুরুত্ব দিয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর বিগত নব্বই বছর ধরে এ অঞ্চলে শিক্ষা বিস্তারে অবদান রেখে চলছে। শিক্ষা সংস্কৃতি, জাতীয়তাবোধ ভাষা আন্দোলন, স্বাধীকার আন্দোলন এবং মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা অগ্রণী। জাতীয় সত্ত্বা বিকাশে জ্যোতিষ্কের ভূমিকা পালন করে যাচ্ছে এ বিদ্যাপীঠ। জাতীয় জীবনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভূমিকা রাখছে বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয় কেবল একটি শিক্ষা প্রতিষ্ঠান নয় বরং তা জাতীর পথ প্রদর্শক।
প্রেসিডেন্ট বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯২ বছরের অতীত ঐতিহ্য সমুন্নত রাখতে ছাত্র-শিক্ষক ও গবেষককে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, দেশ সেরা এ বিশ্ববিদ্যালয় থেকেই বহু জ্ঞানী-গুণী জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে অবদান রেখে যাচ্ছেন। শিক্ষার প্রসারে এ বিশ্ববিদ্যালয়ের যে ঐতিহ্য তা সমুন্নত রাখতে হবে। এজন্য ছাত্র-শিক্ষক ও গবেষক সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আজ শনিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের হীরকজয়ন্তী উতসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এর আগে সকাল পৌনে ১০টায় আ্যালামনাই এসোসিয়েশনের সদস্য প্রেসিডেন্ট মো. জিল্লুর রহমান ক্যাম্পাসে এসে পৌঁছান । এরপর পায়রা ও বেলুন উড়ানোর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিশ্ববিদ্যালয় ও অ্যালামনাইয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ও বয়োজ্যেষ্ঠ অ্যালামনাই মিসবাউল বারী চৌধুরী।
এছাড়া আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ মঞ্জুর এলাহী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট