Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কুকুরের হার্ট সার্জারি!

 ০১ ডিসেম্বর: শৌখিন কোনো ধনকুবের মহাসমারোহে কুকুরের জন্মদিন পালন করছেন- এমন কথা হামেশাই শোনা যায়। গত শতাব্দীতে লাইকা নামের এক কুকুরের মহাশূন্যে ভ্রমণের ঘটনাও ঘটেছে। কিন্তু কুকুরের হার্ট সার্জারির কথা শুনেছেন কখনো? তাও আবার মানুষের হাসপাতালে!
এবার এমন ঘটনাই ঘটতে যাচ্ছে। আগামী ২০ ডিসেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসের মুসৌরি হাসপাতালে হতে যাচ্ছে এই অস্ত্রোপচার। ল্যাব্রাডর এ কুকুরটির নামও লাইকা। শুধু তা-ই নয়, কোনো পশু চিকিৎসক লাইকার অস্ত্রোপচার করছেন না। বরং মানুষের হার্ট সার্জারিতে অভিজ্ঞ শল্যচিকিৎসকরা কুকুরটির অস্ত্রোপচারের দায়িত্ব নিয়েছেন। প্রাণীর প্রতি মমত্ববোধ থেকে ব্যয়বহুল এই অস্ত্রোপচারে বিপুল অঙ্কের অর্থ ছাড় দিয়েছেন ডাক্তাররা। এর পরও লাইকার অস্ত্রোপচারের খরচ হবে তিন হাজার ইউরো (তিন লাখের বেশি টাকা)।
তবে এই অর্থ পরিশোধেও অক্ষম কুকুরটির মালিক ক্রিস্টিন কলিন। তাই লাইকাকে বাঁচাতে অস্ত্রোপচারের ৭০ শতাংশ খরচ দিতে রাজি হয়েছে ফ্রান্সের সোসাইটি ফর দ্য প্রোটেকশন অব অ্যানিম্যালস (এসপিএ)। বাকি অর্থ জোগাড় করতে ফেসবুকে প্রচারণা চালাচ্ছে এসপিএ। সব মিলিয়ে এখনো কয়েক শ ইউরো ঘাটতি রয়েছে। তবে অস্ত্রোপচারের আগেই অর্থের জোগান হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছে এসপিএ। কুকুরপ্রেমীরা দ্রুত সাড়া দিলেও একটি কুকুরকে ঘিরে এত উত্তেজনায় সমালোচনা করতেও ছাড়ছেন না অনেকে। সূত্র : টেলিগ্রাফ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট