Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রচারনা শুরু : রংপুর সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ

 আব্দুর রহমান মিন্টু, রংপুর প্রতিনিধি, ৩০ নভেম্বর :  রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে শুক্রবার প্রতীক বরাদ্দ  করা হয় । রংপুর  ডেপুটি কমিশনারের সম্মেলন  কক্ষে উতসব মুখর পরিবেশে দিনব্যাপী প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা মনিরুল ইসলাম।
জানাগেছে, জাপার দুই বিদ্রাহী প্রার্থীদের মধ্যে একেএম আব্দুর রউফ মানিক চশমা, ও মোস্তাফিজার রহমান মোস্তফা, হাঁস আওয়ামী লীগনেতা শরফুদ্দিন আহমদ ঝন্টু মোটর সাইকেল ও  সাফিয়ার রহমান শফি দোয়াত কলম, বিএনপির সাবেক নেতা  কাওসার জামান বাবলা আনারস, ফিরোজ কবির চৌধুরী গুঞ্জন কাপ পিরিচ, মাজিরুল ইসলাম লিটন টেলিভিশন, এটিএম গোলাম মোস্তফা জাহাজ, ফারুখ আজীজ ঘোড়া, আলী হায়দার সরকার টেবিল, মেহেদী হাসান বণি প্রজাপতি এবং আব্দুল কুদ্দুস তালা চাবি প্রতীক পেয়েছেন।
এর মধ্যে হাঁস প্রতীকটি আট জন প্রার্থী চাইলে সেটি লটারির মাধ্যমে পান বিএনপির সাবেক  নেতা কাওসার জামান বাবলা । এদিকে প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে রিটানিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে সকাল থেকে ভীড় করতে থাকেন । মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা  প্রতীক বরাদ্দ পাবার পর সমর্থকদের নিয়ে মিছিল করেছেন।  এ নির্বাচনে যাচাই বাছাই ও প্রত্যাহার শেষে ১২ জন মেয়র, ৯১ জন মহিলা কাউন্সিলর এবং ৩১৯ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন।
সুত্রজানায় , নির্বাচনে  আচরণ বিধি তদারক করার জন্য নির্বাচনের সময়, আগে ও পরে ভিজিল্যান্স টিম, মোবাইল কোর্ট কাজ করবে।  গত ২৯ নভেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করা হয়েছে। ১৮ থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত আরও ২২ জন কাজ করবে। বর্তমানে ৩৩টি ওয়ার্ডে ১১টি মোবাইল কোর্ট কাজ করছে। আর ১৮ ডিসেম্বর থেকে প্রতিটি ওয়ার্ডে কাজ করবে একটি করে মোবাইল কোর্ট। রিটার্নিং কর্মকর্তা জানান,পরিস্থিতি পর্যবেক্ষণে রয়েছে একটি ভিজিল্যান্স টিম। আঞ্চলিক রিটার্নিং অফিসারের আওতায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিযুক্ত আছেন এতে। ভিজিল্যান্স টিমের তথ্যের ভিত্তিতে মোবাইল কোর্ট প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এছাড়াও  স্ট্রাইকিং ফোর্স এবং ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সংশ্লিষ্ট ফোর্সও রয়েছে ।গত ২৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরকে সিটি করপোরেশন ঘোষণা করেন। ১৮ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৭ হাজার। আগামী ২০ ডিসেম্বর বহুল প্রত্যাশিত এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট