Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

যাত্রী ‘মোটা’ হওয়ায় বিমানে তুলতে অস্বীকার, অতঃপর মামলা

যাত্রী অতিরিক্ত ‘মোটা’ হওয়ার অজুহাতে বিমানে তুলতে অস্বীকার করায় মামলার মুখে পড়েছে ইউরোপের দুই এয়ারলাইন্স ডেল্টা এবং কেএলএম। ভিলমা সোলতেজ নামে এক অসুস্থ নারী চিকিতসার জন্য ইউরোপ থেকে নিজ মাতৃভূমি আমেরিকায় যেতে চেয়েছিলেন

কিন্তু অতিরিক্ত মোটা হওয়ার কথা বলে এয়ারলাইন্স দু’টি তাকে বিমানে নিতে অস্বীকার করে। পরে কিডনি অচল হয়ে মারা গেছেন ভিলমা। গত অক্টোবর মাসে এ ঘটনা ঘটেছে। ভিলমার ওজন ছিল ১৯৩ কেজি।

মৃত্যুর পর ভিলমার স্বামী ৬০ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়ে এয়ারলাইন্স দু’টির বিরুদ্ধে মামলা করেছেন।

এ বিষয়ে ডেল্টা এয়ারলাইন্স বলেছে, তারা ভিলমাকে আমেরিকায় নেয়ার বিষয়ে সব ধরনের প্রচেষ্টা চালিয়েছে কিন্তু তাকে শারীরিকভাবে বিমানে তোলা সম্ভব হয়নি। কিন্তু ভিলমার স্বামীর আইনজীবী পিটার রোনাই সিবিএস টেলিভিশনকে বলেছেন, “ভিলমাকে তারাই (এয়ারলাইন্স) হাঙ্গেরিতে নিয়ে গিয়েছিল; দেশে ফিরিয়ে আনার দায়িত্বও তাদের ছিল।”

ভিলমা কিডনি ও ডায়াবেটিসে ভুগছিলেন কিন্তু তিনি হাঙ্গেরির ডাক্তারদের ওপর আস্থা রাখতে পারছিলেন না।

ডাচ এয়ারলাইন্স কেএলএম জানিয়েছে, তাদের দু’টি আসন বুকিং দিলেও তারা ভিলমাকে বিমানে তুলতে পারেনি। তখন তিনি তাকে চেক প্রজাতন্ত্রের প্যারাগুয়েতে নেয়ার অনুরোধ জানান এবং সেখান থেকে তিনি ডেল্টা এয়ারলাইন্সের আরো বড় বিমানে করে নিউ ইয়র্ক যেতে পারবেন বলে জানান।

তবে আইনজীবী রোনাই দাবি করেছেন, ভিলমা বিমানে উঠলেও সিট বেল্ট বাঁধতে পারেননি। সে জন্য পাইলট ককপিট থেকে বেরিয়ে এসে ভিলমাকে বিমান থেকে নামিয়ে দেন।

এ বিষয়ে ডেল্টা এবং কেএলএম এয়ারলাইন্স এক বিবৃতিতে বলেছে, ওই পরিবারকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার চেষ্টা করেছে তারা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট