Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাংলাদেশেকে ২০০ রানের লক্ষ্য বেধে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ

 খুলনায় পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে প্রথমে ব্যাট করে মাত্র ১৯৯ রানে গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। জয় পেতে বাংলাদেশের প্রয়োজন ২০০ রান।
সকালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৪৮ রানে প্রথম উইকেট হারায় ক্যারিবীয়রা। ৫০ রানের মধ্যে পতন ঘটে আরও দুটি উইকেট। ইনিংসের গোড়ার দিকে পাওয়া এই ধাক্কা আর সামলে উঠতে পারেননি ক্যারিবীয় ব্যাটসম্যানরা। একপর্যায়ে ওভারে ৪৬.৫ দলীয় ১৯৯ রানে থেমে যায় ওয়েস্ট ইন্ডিজ। নবম উইকেটে নারাইন ও রামপলের ৫৭ রানের জুটিটা না হলে ক্যারিবীয়দের সংগ্রহ আরও অল্প হতে পারত।
ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ সংগ্রহ সুনীল নারাইনের (৩৬)। ক্রিস গেইল ও ড্যারেন ব্রাভো দুজনেরই সংগ্রহ ৩৫ রান। রবি রামপল করেন ২৫ রান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন সোহাগ গাজী। আবদুর রাজ্জাক শিকার করেন তিনটি উইকেট। এ ছাড়া মাশরাফি ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট নেন।
আইসিসির ‘ব্যাটসম্যানবান্ধব’ নতুন নিয়মের কারণে ওয়ানডে ম্যাচ এখন বোলারদের জন্য বলতে গেলে অগ্নিপরীক্ষা। সেই পরীক্ষায় বাংলাদেশি বোলাররা উতরে গেছেন, ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের পর কথাটা বলার অপেক্ষা রাখে না।
আইসিসির নতুন নিয়মে এখন ম্যাচের ৫০ ওভারই বলতে গেলে পাওয়ার প্লে! ম্যাচের প্রথম ১০ ওভার বাধ্যতামূলক পাওয়ার প্লেতে দুজন ফিল্ডার ৩০ গজি বৃত্তের বাইরে থাকতে পারবেন। ব্যাটিং পাওয়ার প্লের ৫ ওভারে সর্বোচ্চ তিনজন। বাকি ৩৫ ওভারে বাউন্ডারি ঠেকাতে চারজনের বেশি বৃত্তের বাইরে রাখা যাবে না। ওয়ানডের এই নতুন নিয়ম এ মাসের শুরুতে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড সিরিজ দিয়ে চালু হয়েছে। তবে এই নিয়মে আজই প্রথম খেলছেন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা।
আজ সাড়ে চার বছর পর সাকিব আল হাসানকে ছাড়া ওয়ানডে খেলছে বাংলাদেশ। শিনবোনে চোট পাওয়ায় পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে রাখা হয়নি এই অলরাউন্ডারকে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট