Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আমরা ধ্বংসাত্মক এক দলে পরিণত হতে পারি: সামি

খুলনা: টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের পর এবার ওডিআই সিরিজেও মুশফিকদের হোয়াইটওয়াশ করতে চায় অতিথি দল ওয়েস্ট ইন্ডিজ। এক বছর আগে ২-১ ব্যবধানে সিরিজ জিতলেও তাতে খুশি হতে পারেনি অতিথিরা। এবার সেই আনন্দটা শতভাগ উপভোগ করতে চায় মুফিকদের বিপক্ষে।

আজ ছিল সেই মিশনে অতিথি দলের শেষ বার নিজেদের ঝাঁলিয়ে নেয়া। তবে তাতে ছিল না সিরিয়াস কোনো বিষয়। কারণ আজ খুলনার মাঠে দুপুর দুইটায় যখন ওয়েস্ট ইন্ডিজ অনুশীলনে নামে তখন তাদের অনুশীলনে সিরিয়াস বিষয় চোঁখে পড়েনি। দুপুরে মাঠের পূর্বদিকে ফুটবল খেলেই তো বেশ অনেকটা সময় পার করে দেয় সামির দল। তবে এরপর অবশ্য কিছুক্ষণ নেটে ব্যাটিং অনুশীলন চালায় তারা। কারণ কাল যে তৃতীয় উইকেটে খেলা হবে সেটাতো ব্যাটিং উইকেট তাতো সামিদের অজানা নয়।

বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না এমন কথা মুখে বললেও অতিথি দলের অনুশীলনে তা দেখা যায়নি। তবে অনুশীলনের আগে ড্যারেন সামি জানিয়ে দিলেন তারা ৫-০-তেই সিরিজ জয় করতে চান। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অতিথি দলের অধিনায়ক সামি বলেন, ‘প্রথমত চাই সিরিজ জিততে। ৫-০ হলে র্যাংকিংয়ে ৫ পয়েন্ট পাবো। ৪-১ হলে এক পয়েন্ট। ৩-২ হলে পয়েন্ট হারাবো। কিন্তু সিরিজ জয়ই আমাদের প্রথম লক্ষ। আমরা সামর্থ্য অনুযায়ী খেললে তা সম্ভব।’

ওয়ানডের নতুন নিয়ম নিয়ে ক্যারিবিয়ান অধিনায়ককে প্রশ্ন করা হলে তিনি জবাবে বলেন, ‘ম্যাচ রেফারির সঙ্গে মিটিং করেছি। খেলাটা ব্যাটসম্যান কেন্দ্রিক হয়ে যাচ্ছে। বাউন্ডারিতে ৫ জন থাকতেই দলগুলো ৩০০ প্লাস রান করতো। এখন এটা চারজন। আমার স্পিনারদের জন্য কষ্ট লাগছে। এখন তাদের ইকোনোমিকাল থাকতে বোলিংয়ের নতুন উপায় বের করতে হবে।’

প্রতিপক্ষ বাংলাদেশ সম্পর্কে সামি বলেন, ‘তাদের যখনই মনে হয় ভেঙ্গে পড়েছে তখনই তারা জ্বলে উঠে। টেস্টে দেখেছি ৮, ১০ নং ব্যাটসম্যান ভালো ব্যাটিং করেছে। তাদের হালকাভাবে নিচ্ছি না। যদি আমরা শক্তি অনুযায়ী খেলতে পারি তবে আমরা ধ্বংসাত্মক এক দলে পরিণত হতে পারি।’ নতুন নিয়ম অধিনায়কের জন্য চ্যালেঞ্জিং হলেও সামি জানালেন, তিনি এটা নিয়ে অনেক পড়াশোনা করেছেন এবং নিজে প্রস্ত্তত রয়েছেন। মিড অফ বা মিড অন উপরে রাখার কথাই তিনি ভাবছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট