Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নিম্ন আদালতে জামিন পেলেন জমির উদ্দিন সরকার

 দুর্নীতির দুটি মামলায় জামিন পেয়েছেন সাবেক স্পিকার জমির উদ্দিন সরকার, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী ও জাতীয় সংসদের সাবেক প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা (বর্তমানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা) আশরাফুল ইসলাম।
বৃহস্পতিবার সকালে এই তিনজন ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক মো. জহিরুল হক তাঁদের জামিন মঞ্জুর করেন। তাঁরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।
রাজধানীর শেরেবাংলা নগর থানায় ২০১০ সালের ২৮ ডিসেম্বর দুদকের উপপরিচালক মো. মনিরুজ্জামান খান ও উপসহকারী পরিচালক এস এম খবীরউদ্দিন বাদী হয়ে পাঁচটি মামলা করেন। এসব মামলায় সাবেক স্পিকার জমির উদ্দিন সরকার, সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী, সাবেক চিফ হুইপ ও বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এবং জাতীয় সংসদের সাবেক প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আশরাফুল ইসলামকে আসামি করা হয়।
পাঁচটির মধ্যে তিনটির তদন্ত শেষ হওয়ায় অভিযোগপত্র জমা দেওয়ার জন্য অনুমোদন দেয় দুদক কর্তৃপক্ষ। গত ৭ নভেম্বর দুটি মামলায় অভিযোগপত্র দেওয়া হয়। আগামী ১০ জানয়ারি মামলার অভিযোগ আমলে নেওয়ার বিষয়ে শুনানির দিন ধার্য রয়েছে।
বিদেশে চিকিত্সার জন্য অবৈধ উপায়ে সরকারি অর্থ অনুমোদন এবং তা নগদে তুলে নিয়ে আত্মসাত্, সরকারি বাসভবনের আসবাব কেনা ও তা আত্মসাত্ এবং অতিরিক্ত অর্থ তোলার অভিযোগে দুদক এসব মামলা করেছিল। তিনটি মামলার অভিযোগপত্রেই জমির উদ্দিন সরকারকে অভিযুক্ত করা হয়েছে। তবে দেলোয়ার হোসেন মারা যাওয়ায় অভিযোগপত্রের আসামির তালিকা থেকে তাঁর নাম বাদ দেওয়া হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট