Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হেলে পড়েছে ভেঙেপড়া ফ্লাইওভারের আরেকটি গার্ডার: এলাকায় আতঙ্ক

চট্টগ্রাম: উদ্ধার চলাকালেই চট্টগ্রামের বহদ্দারহাটের ভেঙে পড়া উড়াল সেতুর ২০ ও ২১ নং পিলারের মধ্যবর্তী আরেকটি গার্ডার হেলে পড়ায় আশপাশের দোকানের কর্মীদের মধ্যে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। হেলে পড়া গার্ডার মেরামতের কাজ করছে নির্মাণ কর্মীরা।

উৎসুক জনতাকে ঘটনাস্থলে প্রবেশে বাধা দিলেও বিকল্প পথে যানবাহন চলাচল করছে। পুরো এলাকা র‌্যাব-বিজিবি ও সেনাবাহিনী কর্ডন করে রেখেছে।

ভেঙে পড়া উড়াল সেতুর তিনটি খণ্ডের দুইটি ৩৯টি খণ্ডে কেটে সর্বশেষ খবর পর্যন্ত ১৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে পার্শ্ববর্তী পুকুরে ধসে পড়া উড়াল সেতুর আরেকটি গাডার টেনে তোলা সম্ভব না হলেও উদ্ধার কাজ আপাতত শেষ করেছে কর্নেল নাইম আশফাক চৌধুরীর নেতৃত্বাধীন সেনাবাহিনী ও নৌবাহিনীর উদ্ধার কর্মীরা।

মঙ্গলবার সন্ধ্যায় দুর্ঘটনাস্থল চান্দগাও থানার বহদ্দার পুকুর পাড় পরিদর্শন করে স্থানীয় কাউন্সিলর হাসান লিটন ও এলাকার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে বৈঠক শেষে বৃহস্পতিবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আব্দুল মান্নান।

আব্দুল মান্নান জানান, ডুবুরি দিয়ে খোঁজ করেও পুকুরে কোনো লাশের সন্ধার পাওয়া যায়নি। এখনও কেউ স্বজনের খোঁজ না করায় আর কোনো মরদেহ আছে বলে মনে হয় না। তারপরও জনগণ চাইলে সেচ করে লাশের সন্ধান করতে আমরা প্রস্ত্তত।

জানা গেছে, উড়াল সেতুর পাশের পুকুর সেচে নিমজ্জিত গার্ডার উদ্ধার এবং আরও লাশ আছে কিনা তা খতিয়ে দেখার সিদ্ধান্তের ওপর নির্ভর করবে উদ্ধার তৎপরতা শেষ করার ঘোষণা। আর পুকুরের প্রায় আড়াই কোটি গ্যালন পানি সেচ করার বিষয়ে সিদ্ধান্ত দেবে স্থানীয়রা।

এদিকে  আগামী ২ ডিসেম্বর সিডিএ ভবন (চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ) ঘেরাওয়ের ঘোষণা দিয়েছে নগর বিএনপি। বহদ্দারহাট ফ্লাইওভার ট্রাজেডিতে মঙ্গলবার ঘটনাস্থলে আয়োজিত মানবন্ধন পালনকালে এই ঘোষণা দেন চট্টগ্রাম বিএনপির সভাপতি আমির খসরু।

রাজনৈতিক বিবেচনায় দায়সারাভাবে কাজ করার বিষয়টি চাপা না দিয়ে দুর্ঘটনা তদন্তে গঠিত তিনটি কমিটি যেন নিরপেক্ষভাবে তদন্ত কাজ চালায় সেদিকে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়েছেন তিনি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট