Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জুরাইনে ৫২ শ্রমিকের লাশ দাফন সম্পন্ন

আশুলিয়ার নিশ্চিন্তপুরের তাজরিন ফ্যাশন লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে বেওয়ারিশ ৫২ শ্রমিকের লাশ দাফন সম্পন্ন হয়েছে রাজধানীর জুরাইন কবরস্থানে।
লাশগুলো দাফনের পর মোনাজাতের মাধ্যমে শেষ হয় সব আনুষ্ঠানিকতা। মোনাজাত পরিচালনা করেন স্থানীয় শহীদনগর জামে মসজিদের পেশ ইমাম। জানাজা থেকে মোনাজাত পর্যন্ত সব আনুষ্ঠানিকতায় অংশ নেন শোকার্ত হাজারো জনতা।
এর আগে জুরাইন কবরস্তানে লাশবাহী ৫টি গাড়ি পৌঁছায় বেলা সোয়া তিনটায় । সাড়ে তিনটার সময় লাশবাহী গাড়িগুলোকে সামনে রেখে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
জুরাইন কবরস্তানের মাঠে অনুষ্ঠিত এ জানাজায় অংশ নেন স্থানীয় হাজার হাজার মানুষ। লাশ দাফনের কার্যক্রম তদারকিতে ঢাকা জেলা প্রশাসনের পক্ষে উপস্থিত আছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন তালুকদার ও অতিরিক্ত জেলা প্রশাসক আবুল ফজল মীর। এছাড়া স্থানীয় সংসদ সদস্য সানজিদা খানমও উপস্থিত আছেন।
ঢাকা মেডিকেল মর্গ থেকে দাফনের জন্য জুরাইনে আনা হয়েছে মোট ৫২টি লাশ। বেলা আড়াইটায় ঢামেক মর্গ থেকে লাশবাহী গাড়িগুলো জুরাইনের উদ্দেশ্যে রওয়ানা হয়। এর আগে ঢামেক মর্গের সামনেও এক দফা জানাজা অনুষ্ঠিত হয়।
লাশগুলোর সবগুলো বেওয়ারিশ হলেও দাফনের পর নির্দিষ্ট কোডের মাধ্যমে কবরগুলোকে চিহ্নিত করে রাখা হবে বলে জানা গেছে। পরবর্তীতে আত্মীয়স্বজনরা আবেদন জানালে বেওয়ারিশ লাশগুলোকে সহজে শনাক্ত করার উদ্দেশ্যেই এ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট