Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইনিংস হার এড়াল বাংলাদেশ, জয়ের দারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ

 খুলনা টেস্টে ইনিংস হার এড়াল বাংলাদেশ। বাংলাদেশের সংগ্রহ  ২৮৭ রান। এর মানে, বাংলাদেশকে হারাতে আবারও ব্যাট করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে।
আবুল হাসান ৭ ও রুবেল হোসেন ১৪ রানে অপরাজিত আছেন। ইনিংস হার এড়াতে আজ রোববার টেস্টের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩৫ রান। নাসির হোসেনের ব্যাটিং নৈপুণ্যে বেশ সহজেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।
গতকাল সাকিব আল হাসান যে আক্ষেপে পুড়েছিলেন, আজ সেই একই আক্ষেপে পুড়লেন নাসির হোসেন। সাকিব মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি পাননি, নাসির পেলেন না ছয় রানের জন্য। বাংলাদেশের ইনিংস হার এড়ানো নিশ্চিত করে ব্যক্তিগত ৯৪ রানে টিনো বেস্টের বলে বোল্ড হন নাসির।
৬ উইকেটে ২২৬ রান নিয়ে আজ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের প্রথম ওভারেই মাহমুদউল্লাহর উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। শিকারি ভিরাসামি পেরমল। মাহমুদউল্লাহর জায়গায় খেলতে আসা সোহাগ গাজী (৭) বোল্ড হন টিনো বেস্টের বলে। দলীয় সংগ্রহ তখন ২৫৪ রান।
প্রথম ইনিংসে বাংলাদেশের গড়া ৩৮৭ রানের জবাবে ৯ উইকেটে ৬৪৮ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসের হিসাবে ক্যারিবীয়রা এগিয়ে থাকে ২৬১ রানে।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গতকাল প্রথম ওভারের তৃতীয় বলেই নাজিমউদ্দিনের (০) উইকেট হারায় বাংলাদেশ। একপর্যায়ে ৮২ রানে পাঁচটি উইকেটের পতন ঘটে। খেলা পঞ্চম দিনে গড়াবে কি না, এ নিয়ে সংশয় জেগেছিল। তবে সেই সংশয় কাটে সাকিব আল হাসান ও নাসির হোসেনের ১৪৪ রানের জুটিতে। সেঞ্চুরি থেকে মাত্র তিন রান দূরে থাকতে আউট হন সাকিব। গতকালের খেলা শেষে নাসির ব্যক্তিগত ৬৪ রানে অপরাজিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট