Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আশুলিয়ায় ১২৪ পোশাককর্মীর লাশ উদ্ধার, মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

আশুলিয়ার তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় রোববার এ পর্যন্ত ১২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
শনিবার সন্ধ্যা সাতটার দিকে আগুন লাগে। রোববার ভোর সাড়ে পাঁচটার দিকে আগুন নেভানো সম্ভব হয়।  রাত দেড়টা পর্যন্ত আগুনে পুড়ে নয়জন পোশাকশ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল। তখন থেকে আজ সকাল পর্যন্ত ১১৫ পোশাকশ্রমিকের লাশ উদ্ধার করা হয়।
ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর মাহবুব জানান, কারখানার তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ তলায় আরও ১১৫টি মৃতদেহ পাওয়া গেছে। সবচেয়ে বেশি মৃতদেহ পাওয়া যায় তৃতীয় তলায়। তিনি আরও জানান, আগুনে পুড়ে মৃতদেহগুলোর অধিকাংশই বিকৃত হয়ে গেছে।
সকালে লাশ বের করতে দেরি হওয়ার অভিযোগ করে নিহত ব্যক্তিদের আত্মীয়স্বজন ও স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর করে। এ সময় তারা পুলিশ ও কারখানা লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পরে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন সাভার সেনানিবাসের জিওসি মেজর জেনারেল সৈয়দ হাসান সোহরাওয়ার্দী। তিনি জানিয়েছেন, মৃতদেহগুলো স্থানীয় নিশ্চিন্তপুর প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে মৃতদেহ স্বজনদের হাতে তুলে দেওয়া হবে।
বিজিএমইএ নিহত ব্যক্তিদের পরিবারকে এক লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে। বিজিএমইএর আশুলিয়া অঞ্চলের জ্যেষ্ঠ নির্বাহী জাহানারা আকতার এ কথা জানান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট