Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চার শতক নিয়ে তৃতীয় দিন শেষ করল ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের বিপক্ষে খুলনা টেস্টের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫৬৪।

পঞ্চম টেস্ট শতককে প্রথম দ্বি-শতকে পরিণত করেছেন স্যামুয়েলস। ৩২৬ বলে ২৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে দ্বি-শতক পৌঁছান তিনি। টেস্টে বাংলাদেশের বিপক্ষে এটি ষোলতম দ্বি-শতক। ওয়েস্ট ইন্ডিজের ২৫তম ক্রিকেটার হিসেবে দ্বি-শতক করলেন এই ব্যাটসম্যান।

তৃতীয় উইকেটে ৯৮ ওভারে মারলন স্যামুয়েলসের সঙ্গে ৩২৬ রানের জুটি গড়েন ড্যারেন ব্রাভো। এই উইকেটে বাংলাদেশের বিপক্ষে অতিথিদের সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২০০৪ সালে কিংস্টনে রামনরেশ সারওয়ান ও ব্রায়ান লারা ১৭৯ রান করেন।

যে কোনো উইকেটেও অতিথিদের হয়ে সর্বোচ্চ রানের জুটি তাদের অধিকারে। গত ঢাকা টেস্টেই পঞ্চম উইকেটে শিবনারায়ণ চন্দরপল ও দীনেশ রামদিনে গড়া ২৯৬ রানের অবিচ্ছিন্ন জুটির রেকর্ড ভেঙ্গেছেন তারা।

আবুল হাসান রাজুর বলে প্রথম স্লিপে নাঈম ইসলামের হাতে জীবন পান স্যামুয়েলস। সে সময়ে ১১৭ রানে ব্যাট করছিলেন তিনি।

ব্যক্তিগত ১৬৭ রানে আরেকবার বেঁচে যান স্যামুয়েলস। সাকিব আল হাসানের বল তাকে পরাস্ত করে উইকেটে অঘাত হানলেও বেল না পড়ায় হতাশ হতে হয় স্বাগতিকদের।

দিনের খেলা শুরুর আগে স্যামুয়েলস বলেন, “আমরা এক ইনিংস ব্যাট করতে চাই। উইকেট ব্যাটিং সহায়ক। ধৈর্য্য ধরে উইকেটে থাকলে বড় ইনিংস খেলা সম্ভব।”

“নিজের ইনিংস যতটা সম্ভব বড় করতে চাই। আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত আমার কোনো দ্বি-শতক নেই, সম্ভব হলে সে পর্যন্ত যেতে চাই,” যোগ করেন চলতি বছর তৃতীয় শতক করা স্যামুয়েলস।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ২ উইকেটে ২৪১ রান নিয়ে দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ৩৮৭ রান করে বাংলাদেশ।

ঢাকা টেস্ট জিতে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট