Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রামুর হামলার ঘটনা নতুন কোনো দুর্যোগের অশনি সংকেত: সৈয়দ আশরাফ

 রামুতে বৌদ্ধবিহার ও বসতবাড়িতে হামলার ঘটনাকে নতুন কোনো দুর্যোগের অশনি সংকেত বলে মনে করেন স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
তিনি বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তানের কায়দায় দ্বিজাতি তত্ত্বের বীজ বপন করতে চায়, তারাই এই ঘটনা ঘটিয়েছে। কিন্তু আমরা ধর্মের নামে হানাহানিতে বিশ্বাস করিনা।
শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মেরুল বাড্ডায় বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন আয়োজিত শুভ কঠিন চিবর দান ও বৌদ্ধধর্মীয় মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সৈয়দ আশরাফ বলেন, রামুতে বৌদ্ধ বিহার ও বাসাবাড়িতে হামলার ঘটনার পরই আমরা প্রতিটি মন্দির ও বাড়িতে গিয়েছি এবং মানুষের সমস্যা জেনেছি। যে যে প্রশাসনিক সিদ্ধান্ত নেওয়ার দরকার ছিলো তার সবই প্রধানমন্ত্রী গ্রহন করেছেন। এমনকি কক্সবাজারের প্রশাসনকে ঢেলে সাজানো হয়েছে। যারা দায়িত্বে অবহেলা করেছেন তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।
এ সময় অপরাধী যে দলেরই হোক না কেন তাদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসা হবে বলেও মন্তব্য করেন তিনি।
রোহিঙ্গা প্রসঙ্গে মন্ত্রী বলেন, যারা অন্যদেশের নাগরিক হয়ে বাংলাদেশে বসবাসরত অবস্থায় জঙ্গী হামলা করে তাদের প্রশ্রয় দেওয়া হবেনা। এমনকি অং সাং সূচী ও বারাক ওবামা আমাদের সরকারের বক্তব্যের সাথে অনেকাংশেই একমত পোষন করেছেন।
এ সময় রামুতে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আশরাফ বলেন, কোনো ধর্মের নামে বাংলাদেশের জন্ম হয়নি। আমরা সাম্প্রদায়িকতায় বিশ্বাস করিনা। আমাদের অসাম্প্রদায়িক সত্ত্বার ওপর আঘাত গ্রহন করতে পারিনা। তাই একে অপরকে দোষারোপ না করে এই আঘাতের প্রতিঘাত করতেই হবে।
বাংলাদেশের বৌদ্ধ ধর্মাবলম্বীদের সর্বোচ্চ গুরু সংঘরাজ ড.ধর্মসেন মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ দেশের শীর্ষস্থানীয় বৌদ্ধ নেত্রীবৃন্দ বক্তব্য রাখেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট