Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

শ্রমিক পাঠাতে মালয়েশিয়ার সঙ্গে চুক্তি ২৬ নভেম্বর

 বাংলাদেশ থেকে কর্মী পাঠাতে আগামী ২৬ নভেম্বর সমঝোতা স্মারক সই হবে। এ লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন শুক্রবার মালয়েশিয়ায় যাবেন।

বৃহস্পতিবার সরকারি তথ্য বিবরণীতে এ খবর জানানো হয়েছে।

এতে বলা হয়, মালয়েশিয়ার বিভিন্ন সেক্টরে সরকার টু সরকার পদ্ধতিতে বাংলাদেশি কর্মী পাঠানোর বিষয়ে সে দেশের সরকারের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করবেন মন্ত্রী। এছাড়া দুই দেশের মধ্যে মানবপাচার প্রতিরোধ এবং আন্তঃরাষ্ট্রীয় অপরাধদমন সংক্রান্ত আরও দু’টি এমওইউ সই হওয়ার কথা রয়েছে। এরআগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মী পাঠানো এবং কর্মরত কর্মীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে সে দেশের সংশ্লিষ্ট মন্ত্রী ও উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

তথ্য বিবরণীতে আরো বলা হয়, মালয়েশিয়া সফর শেষে মন্ত্রী আগামী ২৭ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অষ্ট্রেলিয়া সফর করবেন। ওই সফরে অষ্ট্রেলিয়ায় বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণের বিষয়েও সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

মন্ত্রীর সঙ্গে সফরসঙ্গী হিসেবে রয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামছুন নাহার, পরিচালক মোঃ নুরুল ইসলাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

মন্ত্রী আগামী পয়লা ডিসেম্বর দেশে ফিরবেন বলে তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট