Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হামলায় জামায়াতের সঙ্গে অন্যদলও জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

কর্মসূচির নামে জামায়াত ও শিবিরের অ্যাকশন, চোরাগোপ্তা হামলার বিষয়ে আজ জরুরি বৈঠক করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রীসভা কমিটির বৈঠকে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর বলেন, কিছু রাজনৈতিক দল নাশকতার চেষ্টা করছে। তাদের কঠোর হস্তে দমন করা হবে। বেলা পৌনে ১১ টা থেকে ১টা পর্যন্ত এ বৈঠক চলে। বিভিন্ন স্থানে হামলার ঘটনায় জামায়াত-শিবির ছাড়া অন্য কোন দলের সংশ্লিষ্টতা আছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনার সঙ্গে কতিপয় রাজনৈতিক দলের জড়িত থাকার প্রমাণ আমাদের কাছে রয়েছে। জামায়াত এ ধরনের অপরাধে জড়িত থাকলেও ওইসব রাজনৈতিক দলের প থেকে নিন্দা জানিয়ে কোন বিবৃতি দেয়া হয়নি। যারা অপরাধ করে এবং যারা অপরাধকে সহযোগিতা করে, তারা সমান অপরাধী। এদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
বর্তমান পরিস্থিতিতে পুলিশের ভূমিকার সমালোচনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা গণতান্ত্রিক সরকার। এ ঘটনায় সরকার গণতান্ত্রিক সহনশীলতার প্রতিফলন দেখিয়েছে। কোন দুর্বলতাকে আমরা প্রশয় দিচ্ছি না। বিশৃঙ্খলা ঠেকাতে বিশেষ কোন অভিযান চালানো হবে না জানিয়ে পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার বলেন, বিশেষ অভিযানের ঘোষণা দিলে হামলাকারীরা সতর্ক হয়ে যেতে পারে। যখন যেমন প্রয়োজন তেমন ব্যবস্থা নেয়া হবে।
গত কয়েক দিন ধরে সারা দেশে বিভিন্ন স্থানে জামায়াত-শিবিরের মিছিল সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে কর্মীদের সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার ঘটনা ঘটছে। গতকালও রাজধানীর কাওরান বাজারে মিছিল করে জামায়াত শিবিরের কর্মীরা পুলিশের ওপর হামলা করে। তাদের হামলার শিকার হয় আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদের গাড়ি বহর। এদিকে আজ খুলনায় দলটির ডাকে সকাল থেকে হরতাল চলছে। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে যুদ্ধাপরাধীদের বিচার বানচালে রাস্তায় সহিংসতা করছে জামায়াত। তবে জামায়াতের পক্ষ থেকে দাবি করা হচ্ছে সরকার তাদের কর্মসূচি পালন করতে দিচ্ছে না।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট