Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

২২ সদস্যের প্রাথমিক দলে নেই আশরাফুল, মাশরাফি ও ইমরুল

ঢাকা, ৫ নভেম্বর: বিসিবি নির্ধারিত সময়ের একদিন আগেই হোম সিরিজে ১ম টেস্টের জন্য প্রাথমিক দলের তালিকা আজ ঘোষণা করেছে। ২২ সদস্যের এই দলে সাবেক দুই অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, মাশরাফি এবং ওপেনার ইমরুল কায়েসের নাম নেই।

জানা গেছে, জাতীয় লীগের দ্বিতীয় ম্যাচ শেষ হওয়ার আগেই নির্বাচক প্রাথমিক তালিকা বিসিবি অপারেশন্স কমিটিতে জমা দেবে। সে অনুযায়ী কাল প্রাথমিক দলের ঘোষণা আসার কথা ছিল।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ঢাকা আসার কয়েক ঘণ্টার মধ্যেই বিসিবি যে তালিকা ঘোষণা করা হলো। তবে এই দলে নেই সাবেক দুই অধিনায়ক মোহাম্মদ আশরাফুল, মাশরাফি আর ওপেনার ইমরুল কায়েস।

এছাড়া ২২ সদস্যের প্রাথমিক তালিকায় আছেন বাদ পড়া নাইম ইসলাম, আর দলে নতুন করে প্রবেশ করলেন তাসকিন আহমেদ ও মমিনুল হক। এবং অনেক দিন পর জাতীয় দলের প্রাথমিক তালিকায় ঠাঁই পেয়েছেন এনামুল হক জুনিয়র।

আগামী ৮ নভেম্বর সকাল ৯ টায় টিম ম্যানেজার তানজিব আহসানের কাছে প্রাথমিক দলের ২২ ক্রিকেটারকে রিপোর্ট করতে বলেছে বিসিবি।

২২ সদস্যের দলে যে মাশরাফি থাকবেন না এটাতো পুরাতন খবর। কারণ মাশরাফি ইনজুরি থেকে ফিরে ঘোষণা দিয়ে ছিলেন টানা এক বছর দীর্ঘ পরিসরের ক্রিকেটে (টেস্ট) তিনি অংশ নেবেন না। কিন্তু আশরাফুল আর ইমরুল বাদ পড়লেন জাতীয় লিগে বাজে পারফর্মেন্সের কারণে। আর এতে প্রাথমিক দলের তালিকায় উঠে এসেছেন বেশ কিছু উদীয়মান ক্রিকেটার।

পাশাপাশি বিসিবি অতিথি দলের বিপক্ষে বিকেএসপিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচের জন্য বিসিবি একাদশ নামে দল ঘোষণা করে চমক সৃস্টি করেছে। কারণ তাতে আছেন ১২ ক্রিকেটার।

মজার বিষয় হচ্ছে সাধারণত বিসিবি সিরিজের প্রস্তুতির ম্যাচে জাতীয় দলের নিয়মিত সদস্যরে বিসিবি একাদশ থেকে দূরে রাখেন। যদিও দুই এক জন বিসিবির ঘোষিত প্রাথমকি দলে থাকার পরও বিসিবি একাদশে ঠাঁই পান, সেটার মুল কারণ ক্রিকেটারের পারফর্মেন্স নিয়ে নির্বাচকদের সন্দিহান দৃস্টিভঙ্গি।

তাহলে কি বিসিবির তিন নির্বাচক মুশফিক, রিয়াদ আর শাহরিয়ার নাফীরের প্রতি টেস্টে আস্থা হারিয়ে ফেলেছেন! কারণ বিসিবি একাদশে মুশফিক অধিনায়ক আর আছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর জেসন সুইফটকে বিসিবি একাদশের প্রধান কোচ করে বিসিবি একাদশের ১২ ক্রিকেটারকে ৭ নভেম্বর বিকাল তিনটায় মিরপুরে রিপোর্ট করতে অনুরোধ করেছে। কারণ পর দিন ৮ নভেম্বর থেকে ১০ পর্যন্ত বিকেএসপিতে অনুষ্ঠিত হবে তিন দিনের প্রস্তুতি ম্যাচ।

বিসিবি ঘোষিত ২২ সদস্যের প্রাথমিক দল
তামিম ইকবাল, শাহরিয়ার নাফীস, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, সাকিব আল হাসান, মুশফিক রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাইম ইসলাম, নাসির হোসেন, নাজিমউদ্দিন, এনামুল হক জুনিয়র, মোহাম্মদ সানী, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, শাহদাত হোসেন, আনামুল হক, মমিনুল হক, তাসকিন আহমেদ, সোহাগ গাজী, আবুল হাসান ও আল আমিন।

বিসিবি একাদশের ১২ ক্রিকেটার
মুশফিক রহিম (অধিনায়ক), শাহরিয়ার নাফীস, জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, আনামুল হক, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, নাজিম উদ্দিন, তাসকিন আহমেদ, এনামুল হক জুনিয়র, শফিউল ইসলাম, ও আল আমিন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট