Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

শোলাকিয়ায় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত

ইসলামের চেতনায় অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বানের মধ্য দিয়ে দেশের সর্ববৃহৎ ঈদগাহ শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। কোরবানির আনুষ্ঠানিকতা এবং ব্যস্ততা সত্ত্বেও দেশ-বিদেশের অর্ধ লাধিক মুসল্লি এ ঈদ জামাতে অংশ নেন। শনিবার সকাল ৯টায় ঈদ জামাত শুরু হলেও ভোর থেকেই মুসল্লিদের ঢল নামে জেলা শহরের পূর্বপ্রান্তে নরসুন্দা নদীর তীরে অবস্থিত শোলাকিয়া ঈদগাহের উদ্দেশ্যে। দলে দলে মুসল্লিদের ঈদগাহে আসার পথে আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে চারদিক।
জামাতকে কেন্দ্র করে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মাঠের চারপাশে বসানো হয় নিরাপত্তা চৌকি।  বিপুল সংখ্যক পুলিশ, আর্মড পুলিশ ও র‌্যাব সদস্যের কঠোর নিরাপত্তা ও নজরদারিতে শন্তিপূর্ণভাবে নামাজ অনুষ্ঠিত হয়।
কিশোরগঞ্জের জেলা পরিষদ প্রশাসক এডভোকেট জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. সিদ্দিকুর রহমান, পুলিশ সুপার মীর রেজাউল আলম, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাজহারুল ইসলাম ভূঁইয়া কাঞ্চন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শাহাদাৎ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজলসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ এখানে ঈদের নামাজ আদায় করেন।
শোলাকিয়ায় এবারের ১৮৫তম ঈদুল আযহার জামাতে ইমামতি করেন ইসলাহুল মুসলিহীন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জামাত শুরুর আগে ইমাম তাঁর বয়ানে সময়ে সময়ে সংঘটিত নানা সাম্প্রদায়িক ঘটনাকে ইসলামবিরোধী আখ্যা দিয়ে ইসলামের সুমহান আদর্শে উজ্জীবিত হয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার ক্ষেত্রে মুসলমানদের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান। নামায শেষে দেশ ও জাতির উন্নতি, সমৃদ্ধি, মুসলিম উম্মাহর সংহতি ও ঐক্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন জামাতের ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট