Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘নাফিস উগ্র বা জঙ্গিবাদের সঙ্গে জড়িত কিনা তদন্ত হবে’

নিউইয়র্কে ফেডারেল রিজার্ভ ব্যাংক ভবন বোমা মেরে উড়িয়ে দেয়ার পরিকল্পনার অভিযোগে গ্রেপ্তার হওয়া বাংলাদেশাী তরুণ কাজী রেজোয়ানুল আহসান নাফিসের সঙ্গে কোন জঙ্গিবাদ, উগ্রবাদের সম্পর্ক আছে কি না তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, বাংলাদেশী যুবকের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা দেশের জন্য অত্যন্ত দু:খজনক, লজ্জাকর। এ ঘটনা দেশের ভাবমুতি ক্ষুন্ন করেছে।
আজ দুপুরে রাজধানীর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।
আটক তরুণ নাফিসের প্রসঙ্গে কথা বলতে গিয়ে হানিফ জামায়াতে ইসলামির প্রতি ইঙ্গিত করে বলেন, জামায়াতে ইসলামী বাংলাদেশেই শুধু নয়, বিদেশের জন্যও হুমকি হয়ে দাড়িয়েছে। ক্ষমতার জন্য জামায়াত এমন কোন কাজ নেই যে তারা করতে পারে না।
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলি খানের সমালোচনা করে হানিফ বলেন, ড.আকবর আলী খান নিজেই তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হয়ে নির্বাচন করতে ব্যর্থ হয়ে পদত্যাগ করেছিলেন। এ পদত্যাগের মাধ্যমে তিনি প্রমাণ করেছিলেন যে তত্ত্বাবধায়ক সরকার বির্তকিত হয়ে গেছে। তিনিই যখন তত্ত্বাবধায়কের পক্ষে সাফাই গান, তখন অবাক হই।
হলমার্ক নিয়ে বিএনপি নেতা নজরুল ইসলাম খানের বক্তব্যে সমালোচনা করে তিনি বলেন, সরকার যখন হলমার্ক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। বিরোধী দলের নেতারা তখন অসৎ কথাবার্তা বলে, জনগণকে বিভ্রান্ত করছেন। সরকার পদক্ষেপ নিয়ে প্রমাণ করেছে, এ সরকার দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিরোধী দল ক্ষমতায় থাকতে কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে, তখন কেউ কথা বলার সাহস পাননি বলে উল্লেখ করেন হানিফ।
সংগঠনের সভাপতি এডভোকেট তারানা হালিম এমপির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, কৃষক লীগ নেতা শেখ মোহাম্মদ জাহাঙ্গীর, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এটিএম শামসুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস, সংগঠনের নেতা মোবারক আলী শিকদার প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট