Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

শেয়ারবাজার নিয়ে সরকারের পরিপত্র প্রত্যাহার

সরকারি কর্মকর্তা-কর্মচারীরা শেয়ারবাজারে বিনিয়োগ করতে পারবেন না—সরকার এ-সংক্রান্ত যে পরিপত্র জারি করেছিল, তা আপাতত প্রত্যাহার করা হয়েছে।
আজ বুধবার সন্ধ্যায় প্রথম আলো অনলাইনকে এ কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব আবদুস সোবহান শিকদার।
এর আগে বিদ্যমান বিধিমালা অনুযায়ী দেশের শেয়ারবাজারে বিনিয়োগ থেকে বিরত থাকার জন্য সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে নির্দেশ দিয়ে বিকেলে একটি পরিপত্র জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।
তবে আজই সকাল সাড়ে ১০টায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) চেয়ারম্যান এম খায়রুল হক দাবি করেছিলেন বলেছিলেন, শেয়ারবাজার সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা বিনিয়োগ করতে পারবেন না—এমন কোনো সিদ্ধান্ত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে নেওয়া হয়নি। এসইসির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে খায়রুল হক এ কথা বলেন।
এর আগে গত সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে পুঁজিবাজার গতিশীল করার লক্ষ্যে আয়কর আইনের সংশোধনী প্রস্তাব অনুমোদিত হয়। সংশোধনীতে পুঁজিবাজারে অর্থ বিনিয়োগ করার বিষয়ে সব পর্যায়ের সরকারি কর্মকর্তা-কর্মচারীর ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেওয়া হয়।
ওই দিন বৈঠকে প্রধানমন্ত্রী সরকারি চাকরির বিধিমালা সম্পর্কে জানতে চান। এ সময় সংশ্লিষ্ট ব্যক্তিরা প্রধানমন্ত্রীকে জানান, ১৯৭৯ সালে জিয়াউর রহমানের শাসনকালে যে বিধিমালা করা হয়, তাতে সরকারি সামরিক-বেসামরিক কর্মকর্তাদের চাকরিরত অবস্থায় ব্যবসা-বাণিজ্যে বা লাভজনক খাতে বিনিয়োগ না করার ব্যাপারে নিষেধাজ্ঞা আছে। এ সময় প্রধানমন্ত্রী ১৯৭৯ সালের এই আইনটি নতুন করে প্রচার করার নির্দেশ দেন।

প্রথম আলো

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট