Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আরটিভি’র বায়েজিদের নামে এক হাজার কোটি টাকার মানহানি মামলা

ঢাকা, ১৪ অক্টোবর: রেলের দুর্নীতি নিয়ে দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে জড়িয়ে প্রতিবেদন প্রকাশ করায় বেসরকারি টেলিভিশন আরটিভির প্রতিবেদক বায়েজিদ আহমেদের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। সুরঞ্জিতের পক্ষে মামলাটি করেছেন বগুড়ার আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক নরেশ মুখার্জী।

বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রোববার মামলাটি দায়ের করা হয়। মামলায় আরো আসামি করা হয় আরটিভির চিফ নিউজ এডিটর আনোয়ার হোসেন এবং সুরঞ্জিতের সাবেক এপিএস ওমর ফারুকের গাড়ি চালক আজম খানকে।

মামলার অভিযোগে বলা হয়, গত ৬ ও ৭ অক্টোবর আরটিভিতে সুরঞ্জিত সেনগুপ্তের সাবেক এপিএস ওমর ফারুকের গাড়ি চালক আজম খানের একটি এক্সক্লুসিভ সাক্ষাৎকার প্রচার করা হয়। পরে ওই সাক্ষাৎকারটির ওপর ভিত্তি করে বিভিন্ন পত্র-পত্রিকাও সংবাদ প্রচার করে। অথচ এটি সম্পূর্ণ ভিত্তিহীন, বানোয়াট, সাজানো ও পরিকল্পিত। এ ঘটনার সঙ্গে সুরঞ্জিত ও তার পরিবারের কারো কোনো সম্পৃক্ততা নেই।

অভিযোগে বলা হয়, আসামিরা পরিকল্পিতভাবে এই সংবাদ প্রচার করে দণ্ডযোগ্য অপরাধ করেছেন। এতে জাতীয় সংসদ সদস্য, মন্ত্রী ও রাজনীতিক হিসেবে সুরঞ্জিত ও তার পরিবারের সদস্যদের এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর শুক্র ও শনিবার বেরসরকারি টেলিভিশন আরটিভিতে দুই পর্বের সাক্ষাৎকারে চাঞ্চল্যকর অনেক তথ্য ফাঁস করেন সাবেক রেলমন্ত্রীর এপিএস ওমর ফারুকের গাড়িচালক আজম খান। পরে সুরঞ্জিত সেনগুপ্ত সাংবাদিক সম্মেলন করে এটাকে ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন।

প্রসঙ্গত, চলতি বছরের ৯ এপ্রিল রাতে সুরঞ্জিতের এপিএস ওমর ফারুক তালুকদারের গাড়িতে বিপুল পরিমাণ অর্থ পাওয়া যায়। এ ঘটনায় চাপের মুখে পড়ে ১৬ এপ্রিল ব্যক্তিগত সহকারীর ‘অর্থ কেলেঙ্কারির’ দায় নিজের কাঁধে নিয়ে রেলমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান সুরঞ্জিত সেনগুপ্ত। পরে দুদক তদন্তে সুরঞ্জিতকে নির্দোষ প্রমাণ করে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট