Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রামুতে তান্ডব: ফেসবুকে ছবি প্রচারকারী যুবক গ্রেপ্তার

রামুতে বৌদ্ধ বসতি ও বিহারে তান্ডবের আগে ফেসবুকের ছবি প্রচারকারী যুবককে আটক করেছে পুলিশ। চট্টগ্রাম থেকে মো. আব্দুল মোক্তাদির আরিফ (১৮) নামের ওই যুবককে গ্রেপ্তার করে কক্সবাজারে নেয়া হয়েছে। কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) বাবুল আক্তার জানান, গ্রেপ্তার মো. আব্দুল মোক্তাদির আরিফ (১৮) রামুর শ্রীকূল গ্রামের শাহাবউদ্দিনের ছেলে। তিনি চট্টগ্রামের শ্যামলী পলিটেকনিক ইনস্টিটিউটের ক¤িপউটার বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র। এএসপি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে নগরীর মুরাদপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই রাতেই তাকে কক্সবাজার নিয়ে আসা হয়। ওই যুবক উত্তম বড়–য়ার ফেইসবুকে থাকা কোরআন শরিফের অবমাননাকর ছবি প্রথম ডাউনলোড করে স্থানীয় বাসিন্দাদের দেখিয়েছিলেন। এই ছবি প্রচারের পর থেকে এর পর উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনার প্রতিবাদে রামু বাজারে সমাবেশ বের করা হয়। ওই সমাবেশ থেকেই মিছিল নিয়ে বৌদ্ধ বসতিতে হামলা চালানো হয়। বাবুল আক্তার বলেন, ঘটনা স¤পর্কে আরিফকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশের জিজ্ঞাসাবাদে আব্দুল মোক্তাদির আরিফ জানিয়েছেন, রাত ৮টার দিকে ফারুকের কম্পিউটারের দোকানে তিনি সে বৌদ্ধ যুবক উত্তম বড়ূয়ার ফেসবুক থেকে প্রথম ছবি ডাউনলোড করেন। ওই ছবি নিয়ে চিৎকার ও চেঁচামেচি শুরু করলে লোকজন জড়ো হয়। এরপর তাদের মোবাইল ফোনের মাধ্যমে ডাউনলোড করা ছবি ছড়িয়ে দেয়া হয়। এসময় কয়েকটি ছবি ছাপিয়ে বিতরণও করা হয়। এরপর গুজবের ডালপালা ছড়াতে থাকে চারদিকে।
পুলিশী জিজ্ঞাসাবাদে মোক্তাদির আরিফ আরও জানান, কম্পিউটার দোকানের মালিক ফারুক বৌদ্ধ যুবক উত্তম বড়ূয়ার ফেসবুক বন্ধু। ফারুকের কাছ থেকে তার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড নিয়ে ওই একাউন্ট থেকে ছবি ডাউনলোড করা হয়। মোক্তাদির হোসেনকে গতকাল চট্টগ্রাম থেকে গ্রেপ্তার করেন রামুর ঘটনা তদন্তের বিশেষ দায়িত্বপ্রাপ্ত চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট