Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কাল থেকে মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ ফুটবল

ঢাকা, ৪ অক্টোবর: কাল থেকে শুরু হচ্ছে গ্রামীণফোন ফেডারেশন কাপ ফুটবল প্রতিযোগিতা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ফেডারেশন কাপের খেলাগুলো হবে।

আজ বিকেলে বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাফুফের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

অন্যান্যের মধ্যে ছিলেন প্রফেশনাল ফুটবল লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আব্দুর রহিম, সদস্য জাকির হোসেন চৌধুরী এবং বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ।

এবারই প্রথমবারের মতো রেকর্ডসংখ্যক ১৫টি দল এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। ১৬টি দল অংশ নেয়ার কথা থাকলেও পর্যটন নগরী কক্সবাজারের দল কক্সসিটি ফুটবল ক্লাব অংশ নেয়া থেকে বিরত থাকায় অংশগ্রহণকারী দলের সংখ্যা দাঁড়ায় ১৫-তে।

৫ অক্টোবর শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল চারটায় গ্রামীণফোন ফেডারেশন কাপ ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করবেন প্রধান অতিথি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো: সালাউদ্দিন। উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড এবং রামপুর বয়েজ ক্লাব-ফেনী।

একই মাঠে বিকেল সন্ধ্যা ছয়টায় লড়বে শেখ রাসেল ক্রীড়াচক্র এবং বাংলাদেশ পুলিশ। একই দিন কমলাপুর স্টেডিয়ামে বিকেল ৩-৩০টায় টিম বিজেএমসি এবং খুলনা আবাহনী ক্রীড়াচক্র পরস্পরের মোকাবেলা করবে।

চারটি গ্রুপের শীর্ষে থাকা দুটি করে মোট আটটি দল কোয়ার্টার ফাইনালে উন্নীত হবে। কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল খেলা হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

আগামি ১৪ ও ১৫ অক্টোবর কোয়ার্টার ফাইনাল, ১৭ ও ১৮ অক্টোবর সেমিফাইনাল এবং ২০ অক্টোবর ফাইনাল খেলার দিন নির্ধারণ করেছে বাফুফে।

চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে পাঁচ লাখ টাকা, রানার্স আপ দল পাবে তিন লাখ টাকা। এছাড়া অংশগ্রহণকারী প্রতিটি দলকে ২০ হাজার টাকা করে দেবে বাফুফে। ঢাকার বাইরে থেকে আসা দলগুলো পাবে এক লাখ টাকা করে। এছাড়া সর্বোচ্চ গোলদাতা এবং সেরা খেলোয়াড় পুরস্কার হিসেবে ২৫ হাজার টাকা করে পাবেন বলে জানান বাফুফে সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

অংশগ্রহণকারী দলগুলো হলো:
গ্রুপ-ক: ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়াচক্র, বাংলাদেশ পুলিশ ও রামপুর বয়েজ ক্লাব-ফেনী।
গ্রুপ-খ: মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও নোয়াখালী ফুটবল অ্যাকাডেমি।
গ্রুপ-গ: ঢাকা আবাহনী লিমিটেড, ব্রাদার্স ইউনিয়ন, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও যশোর ডিএফএ একাদশ।
গ্রুপ-ঘ: টিম বিজেএমসি, আরামবাগ ক্রীড়াসংঘ, সকার ক্লাব-ফেনী ও খুলনা আবাহনী ক্রীড়াচক্র।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট