Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের লজ্জাজনক হার ভারতের

কলম্বো, ২৮ সেপ্টেম্বর: টি২০ বিশ্বকাপের সুপার এইটে অস্ট্রেলিয়া তাদের প্রথম ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতকে ৯ উইকেটে হারের লজ্জা দিয়েছে। ১৪১ রানে জয়ের লক্ষ্যে খেলতে নামা অস্ট্রেলিয়া ৩১ বল বাকি থাকতেই ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

উদ্বোধনী জুটিতে শেন ওয়াটসন ও ডেভিড ওয়ার্নার ১৩৩ রানের পার্টনারশিপ গড়লে বড় ব্যবধানে জয়ী হয় অস্ট্রেলিয়া। ১৩.৩ ওভার মোকাবেলায় ওই রান করে ওয়ার্নার-ওয়াটসন জুটি।

শেন ওয়াটসন ৪২ বলে দুটি চার ও সাতটি বিশাল ছক্কার সাহায্যে ৭২ রান করেন। জয় থেকে তখন মাত্র ৮ রান দূরে অস্ট্রেলিয়া। বাকি কাজটুকু সারেন ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েল। ডেভিড ওয়ার্নার ৪১ বলে সাতটি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৬৩ রানে অপরাজিত থাকেন। অপর অপরাজিত ব্যাটসম্যান ম্যাক্সওয়েল করেন ৪ রান।

অস্ট্রেলিয়ার দুই উদ্বোধনী ব্যাটসম্যান ভারতের বোলার বেধড়ক পিটিয়ে চার-ছক্কার বাহারি শটে প্রেমাদাসার দর্শকদের মাতিয়ে রাখেন।

ভারতের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি আটজন বোলার ব্যবহার করে অসিদের মাত্র একটি উইকেটের পতন ঘটাতে সক্ষম হন। শেন ওয়াটসনের উইকেটটি নেন অলরাউন্ডার যুবরাজ সিং।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ২০ ওভারে করে ১৪০ রান।

অসিদের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নামা ভারত পার্টনারশিপ গড়তে না পারায় বড় স্কোর গড়তে ব্যর্থ হয় ধোনিরা। উদ্বোধনী জুটিতে ২১ রান আসার পর গৌতম গম্ভীর দুর্ভাগ্যজনক রান আউট হয়ে বিদায় নেন। গম্ভীর করেন ১৭ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে বিরাট কোহলি ও ইরফান পাঠানের ৩৫ রানের পার্টনারশিপই ভারতের ইনিংসে সবচেয়ে বড় পার্টনারশিপ। বিরাট কোহলি এদিন সুবিধা করতে পারেননি। ১৫ রান করেই সাজঘরে ফেরেন তিনি।

ভারতের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন ওপেন করতে নামা পেসার ইরফান খান পাঠান। ৩০ বলে দুটি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে ৩১ রান করেন পাঠান।

দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন সুরেশ রায়না। অধিনায়ক ধোনিও ১৫ রানের বেশি এগুতে পারেননি। শেষদিকে স্পিনার রবিচন্দ্রন অশ্চিন ১২ বলে এক চার ও এক ছয়ে ১৬ অপরাজিত থাকলে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৪০ রান করতে সক্ষম হয় ভারত।

অসি বোলারদের মধ্যে শেন ওয়াটসন তিনটি, প্যাট কামিন্স দুটি এবং মিচেল স্টার্ক নেন এক উইকেট।

অলরাউন্ড পারফরমেন্সের জন্য ম্যাচসেরা হন অসি ওপেনার শেন ওয়াটসন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট