Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পরিবারের সদস্যদের সঙ্গে ৬৫তম জন্মদিন কাটাবেন প্রধানমন্ত্রী

নিউ ইয়র্ক, ২৬ সেপ্টেম্বর: আগামী ২৮ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৫তম জম্মদিন। প্রধানমন্ত্রী থাকাকালীন প্রতিবারের মতো এবারো তিনি দেশের বাইরে জন্মদিন পালন করবেন। এবারের জন্মদিনটি নিউ ইয়র্কে পরিবারের সঙ্গে পালন করতে চান বলে জানিয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ. কে আব্দুল মোমিন।

 

তিনি জানান, জন্মদিন উপলক্ষে ছেলেমেয়ে ও পুত্রবধূসহ সবাই ২৭ সেপ্টেম্বর নিউ ইয়র্কে হাজির হবেন। ইতিমধ্যেই ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ নিউ ইয়র্কে অবস্থান করছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ভার্জিনিয়া থেকে নিউ ইয়র্ক আসবেন জয়ের স্ত্রী। একই দিনে প্রধানমন্ত্রী জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতুও নিউ ইয়র্ক আসার কথা রয়েছে। শেখ রেহানাও বোনের জম্মদিনে উপস্থিত থাকবেন।

 

এদিকে শেখ হাসিনার জন্মদিনে আমেরিকা আওয়ামী লীগ হোটেল হায়াতে রাত ১২টায় কেক কাটবে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের এই হোটেলেই অবস্থান করছেন।

 

এদিকে প্রধানমন্ত্রী ৬৫তম জন্মদিন উপলক্ষে বুধবার ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন’ নামক একটি বই প্রকাশ করবে যুবলীগ। আমেরিকা যুবলীগের সভাপতি মিসবাহ জানান, বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কের ম্যারিয়ট মারকুইজ গ্যালারিতে গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে গ্রন্থটির প্রতিটি পৃষ্ঠা গ্যালারিতে প্রদর্শিত হবে।

 

তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রচনা সমগ্র-১ ও ২ গ্রন্থ থেকে বাছাইকৃত দেড় শতাধিক লেখা ‘রাষ্ট্রনাযক শেখ হাসিনার দর্শন’ গ্রন্থটিতে সন্নিবেশিত করা হয়েছে। গ্রন্থটিতে শেখ হাসিনার রাজনৈতিক, মানবিক, সামাজিক দর্শন স্থান পেয়েছে। গ্রন্থটি ১৭০ গ্রাম আর্ট পেপারে ২১৬ পৃষ্ঠা প্রকাশিত। গ্রন্থটি সম্পাদনা করেছেন সাংবাদিক ইয়াসীন কবীর জয়, সাংবাদিক শাহরিয়ার খান মন্নু ও যুবলীগ নেতা ইকবাল হাসান বাবলু।

 

এছাড়াও ভারতের প্রখ্যাত আলোকচিত্রী বালকৃষ্ণান এর তোলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি ছবি ব্যবহার করা হয়েছে বইটিতে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট