Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘আগে ব্যবস্থা নিলে ১০ মাস সময় নষ্ট হতো না’

 বিশ্বব্যাংক পদ্মাসেতু নির্মাণে ঋণ সহায়তা দিতে আবারও সম্মত হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছে বিএনপি। অর্থায়নে প্রতিষ্ঠানটিকে আবার ফিরে আসায় স্বাগত জানিয়েছে তারা। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরাও চাই সেতু হোক। তবে সরকারকে সেতু নিয়ে দুনীতিতে কারা জড়িত তাদের নাম-পরিচয় অবশ্যই প্রকাশ করতে হবে। মির্জা ফখরুল বলেন, আমরা আগে থেকেই বলে আসছি, বিশ্বব্যাংকের অর্থায়ন ছাড়া পদ্মাসেতু নির্মাণ সম্ভব হবে না। বিশ্বব্যাংক এ প্রকল্পে ফিরে আসলে আমরা খুশি হব। একই সঙ্গে আমরা প্রত্যশা করি, আগামীতে সরকার এ প্রকল্পে দুর্নীতিকে আর প্রশ্রয় দেবে না।
সকালে নয়া পল্টনের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির নেতাদের মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এটা স্বীকার করতে হবে যে পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির বিরুদ্ধে আগে থেকে ব্যবস্থা নিলে ১০ মাস সময় নষ্ট হতো না। বিশ্বব্যাংক দুর্নীতির বিশ্বাসযোগ্য প্রমাণ দেয়ার পরও কী কারণে সরকার আগে থেকে ব্যবস্থা নেয়নি? ওই সময় তারা ব্যবস্থা নিলে তারা অর্থায়ন বাতিল করত না। নতুন কমিটি ছাত্রদলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে এমন প্রত্যাশা ব্যক্ত করে ফখরুল বলেন, আমাদের প্রত্যাশা থাকবে, ছাত্র সমাজের গৌরবময় ঐহিত্যকে সমুন্নত রেখে ছাত্রদল সামনের দিকে গিয়ে যাবে।
ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভূঁইয়ার সভাপতিত্বে এই মতবিনিময় অনুষ্ঠানে বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, সিনিয়র সহসভাপতি বজলুল করীম চৌধুরী শাহিন, সাংগঠনিক সম্পাদক রাজিব আহসান, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মহিদুল হাসান হিরু, সাধারণ সম্পাদক মাসুদ খান পারভেজ প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট