Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নির্বাচন কোন সরকারের অধীনে হবে সংসদই তা স্থির করবে: সিইসি

ঢাকা, ১৭ সেপ্টেম্বর: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, “আগামীতে কোন সরকারের অধীনে জাতীয় নির্বাচন হবে সংসদই এটি স্থির করবে।”

তিনি বলেন, “নির্বাচন একটি রাজনৈতিক বিষয়। সংসদেই তার সুরাহা হবে। কমিশন যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রস্তুত।”

সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ে গাজীপুর-৪ উপ-নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘‘নির্বাচন আয়োজনে বেশকিছু সরঞ্জাম আমদানি করতে হয়, তৈরি রাখতে হয়। যে জন্য অন্তত তিন থেকে ছয় মাস লাগে। আইন মোতাবেক কোনো নির্বাচন ৯০ দিন, কোনো নির্বাচন ১৮০ দিনের মধ্যে করতে হয়। অনেক কিছু স্বল্প সময়ে করা যায় না। ছয়মাস বা তারো বেশি সময় লাগে। এসব বিষয় আমরা প্রস্তুত রাখছি।’’

তিনি বলেন, ‘‘সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইসির যতটা ক্ষমতা দরকার হবে তা সুনির্দিষ্ট করে প্রয়োজনীয় সংশোধনী আনা হবে গণপ্রতিনিধিত্ব আদেশে।’’

ইতোপূর্বে নির্বাচনের সময় বিভিন্ন সংস্থার ওপর ইসির নিয়ন্ত্রণ নিয়ে গণমাধ্যমে সঠিকভাবে কমিশনের মনোভাব ‘প্রতিফলিত হয়নি’ বলেও উল্লেখ করেন তিনি।

বৈঠকে নির্বাচন কমিশনার আবু হাফিজ, আবদুল মোবারক, জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, ইসি সচিব মোহাম্মদ সাদিক, রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট