Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

একদিন আগেই সিরিজ ভারতের

ব্যাঙ্গালোরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট হাতে রেখেই সহজ জয় তুলে নেয় ভারত। এর ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজ ২-০ জয় করলো স্বাগতিকরা। পাঁচ দিনের টেস্ট ম্যাচ চার দিনেই শেষ হয়। ওয়ানডে স্টাইলে খেলা গম্ভীর-সেওয়াগ ও পরে শচীন-পুজারাকে দ্রুত বিদায় করে কাঁপন ধরিয়ে দিয়েছিলেন কিউই বোলাররা।
দ্বিতীয় ইনিংসে ২৬১ রানের জয়ের লক্ষ্য পায় ভারত। ইনিংসের শুরুটা দারুণ করে স্বাগতিকরা। দুই ওপেনার গৌতম গম্ভীর ও বিরেন্দর সেওয়াগ প্রথম উইকেটে ৭৭ রান তুলে জয়ের ভিত গড়ে দেন। সেওয়াগ ৩৮ রানে আউট হলে গম্ভীরও তার পথ ধরেন। পুজারা ও টেন্ডুলকার ৬৯ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নেন। পুজারা ৪৮ রানের আউট হলে শচিনও দ্রুত আউট হন। তবে ১৬৬ রানে ৫ম উইকেট পড়লে খানিকটা শংকা জাগে ভারতের। তবে বাকি কাজটুকু শেষ করেন ইনফর্ম ব্যাটসম্যান বিরাট কোহলি ও অধিনায়ক ধোনি। উভয়েই অপরাজিত থাকেন। কোহলি ক্যারিয়ারের পঞ্চম টেস্ট হাফ সেঞ্চুরি (৫১) করেন ৮২ বলে। আর ধোনি করেন ৪৮ রান। ৬৮ রান দিয়ে প্যাটেল নেন ৩ উইকেট।
এর আগে গতকালের করা ২৩২ রানের সঙ্গে আর মাত্র ১৬ রান যোগ করে ২৪৮ রানে অলআউট হয় সফরকারীরা। শেষ উইকেটটি তুলে নেন জহির খান। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন ফ্রাঙ্কলিন। এছাড়া টেইলর ৩৫, ভন উইক ৩১, ফ্লিন ৩১ রান করেন। দ্বিতীয় ইনিংসেও ভারতের সফল বোলার রবিচন্দ্র অশ্বিন। ৬৯ রান দিয়ে একাই নেন ৫ উইকেট।
দুই দলের দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি আগামী ৮ ও দ্বিতীয়টি ১১ তারিখ অনুষ্ঠিত হবে।
সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড: প্রথম ইনিংস: ৩৬৫, দ্বিতীয় ইনিংস: ২৪৮, টেইলর ৩৫, ভন উইক ৩১, ফ্লিন ৩১, অশ্বিন ৫/৬৯, যাদব ২/৬২, ওঝা ২/৪৯।
ভারত: প্রথম ইনিংস: ৩৫৩ ও দ্বিতীয় ইনিংস: ২৬২/৫, কোহলি ৫১ অপ., ধোনি ৪৮ অপ., প্যাটেল ৩/৬৮।
ম্যাচ সেরা: বিরাট কোহলি (ভারত)
সিরিজ সেরা: রবিচন্দ্র অশ্বিন (ভারত)।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট