Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মেডিকেলে ভর্তি পরীক্ষা: মামলা তুললে আগের পদ্ধতিতেই ভর্তি: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ২ সেপ্টেম্বর: স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক বলেছেন, মামলা তুলে নিলেই আগের পদ্ধতিতেই ভর্তি পরীক্ষা হবে। রোববার সচিবালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

 

এর আগে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছু আন্দোলনরত শিক্ষর্থীরা স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেন। রোববার সকাল সাড়ে নয়টায় সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর দফতরে আলোচনা শুরু হয়।

 

সরকারি সিদ্ধান্তের পক্ষের শিক্ষার্থীদের মধ্যে নিশাদ হাসান জবা, সৃষ্টি সাহাত সেতু ও সৈয়দ রাকিব হোসেন বৈঠকে উপস্থিত হন। সকাল সাড়ে নয়টায় তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলণ কক্ষে আসেন।

 

আলোচনায় আন্দোলনরত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রতিনিধি দেলের নেতৃত্ব দেন সামিয়া রহমান। অন্য সদস্যরা হলেন,  আশিক, রাফাত, মনি ফয়েজ ও একরামুল। সকাল সেয়া ১০টায় তারা সচিবালয়ে প্রবেশ করেন।

 

সামিয়া রহমানের নেতৃত্বে সকাল সাড়ে নয়টা থেকে ২০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রবেশের চেষ্টা করে। মন্ত্রণালয় থেকে প্রথমে সামিয়াসহ তিনজনকে অনুমতি দেয়া হয়। পরে পাঁচজনের অনুমতি দিলে তারা মন্ত্রণালয়ে প্রবেশ করেন।

 

এর আগে গত ১২ আগস্ট সরকার সিদ্ধান্ত নেয়, মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার ব্যবস্থা থাকবে না। ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সম্মিলিতভাবে সর্বনিম্ন জিপিএ-৮ পাওয়া শিক্ষার্থীরা বিবেচিত হবে।

 

কিন্তু সরকারের এ সিদ্ধান্তের প্রতিবাদে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আন্দোলনে নামে। শিক্ষার্থীদের আন্দোলনের পাশপাশি হাই কোর্টে শিক্ষার্থীদের পক্ষে একটি রিট আবেদন করা হয়। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে হাই কোর্টের একটি বেঞ্চ বিভক্ত আদেশ দেয়। এরপর ভর্তিচ্ছুরা নতুন করে আন্দোলন শুরু করে।

 

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমান ফকির, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হুমায়ুন কবীর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সেফাতুল্লাহ, বিএমএ’র সাধারণ সম্পাদক সরফুদ্দির আহমেদ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট