Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মেডিকেলে ভর্তিচ্ছুদের আন্দোলনে পুলিশি বাধা, আটক ৯

ঢাকা, ২৭ আগস্ট: মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তিপরীক্ষা বাতিল করে জিপিএ’র ভিত্তিতে ভর্তির সিদ্ধান্তের প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান ও বিক্ষোভ করতে চাইলে সোমবার সকালে পুলিশ আন্দোলকারীদের ছত্রভঙ্গ করে নয়জনকে আটক করেছে। এছাড়া পুলিশ বিপুল পরিমাণ লিফলেট ও ফেস্টুন কেড়ে নিয়েছে।

সোমবার সকাল সাড়ে নয়টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনকারীরা জড়ো হলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় আন্দোলনরত নয় শিক্ষার্থীকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, জাহিদ, তারেক, সাদী, রিফাত, শিহাব, তুষার, রুবেল, নাজমুল ও নিবিড়।

শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম বার্তা২৪ ডটনেটকে জানান, যেহেতু মেডিকেলে ভর্তির ব্যাপারে হাই কোর্টে রিট হয়েছে এবং শহীদ মিনারে আন্দোলন করতে তারা কোনো অনুমতি নেয়নি এজন্য তাদের এখানে দাঁড়াতে দেয়া হয়নি।

এদিকে, শহীদ মিনার থেকে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু চত্বরে গিয়ে অবস্থান নিয়েছে। সেখানে তাদের আন্দোলনের সঙ্গে সংহতি জানাতে উপস্থিত হয়েছেন নারীনেত্রী রোকেয়া প্রাচী। তিনি প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর প্রতি শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, মেডিকেলে জিপিএ-এর ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর। এর পর থেকে মেডিকেল ও ডেন্টালে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা বিক্ষুদ্ধ হয়ে ওঠেন। এ ব্যাপারে হাই কোর্টে রিট করা হয়।

ঈদুল ফিতরের ছুটির কারণে ২৭ আগস্ট পর্যন্ত আন্দোলন স্থগিত করেন ভর্তিচ্ছুরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট