Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বিচারের ভয়, রাজকুমারের নগ্ন ছবি ছাপেনি বৃটিশ মিডিয়া

লন্ডন, ২৩ আগস্ট: বৃটেনে মিডিয়া প্রতিষ্ঠানগুলো রাণী এলিজাবেথের পৌত্র এবং যুবরাজ চার্লস-এর ছোট ছেলে রাজকুমার হ্যারির নগ্ন ছবি ছাপা থেকে বিরত রয়েছে।
আমেরিকার লাস ভেগাস শহরের এক হোটেলের রুমে একজন নগ্ন নারীর সাথে আলিঙ্গনরত হ্যারির উলঙ্গ ছবি আমেরিকার যুক্তরাষ্ট্রের একটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

 

বিব্রতকর এই পরিস্থিতি মোকাবিলার জন্য ইংল্যান্ডের ‌’গণমাধ্যম অভিযোগ কমিশনে’র সঙ্গেও যোগাযোগ করা হয়েছে রাজপরিবারের পক্ষ থেকে। অন্যদিকে এই ছবিগুলো প্রকাশ করতে না পারায় আক্ষেপ প্রকাশ করেছে ইংল্যান্ডের শীর্ষস্থানীয় কিছু গণমাধ্যম।

 

লাস ভেগাসে অবকাশযাপনের সময় গত শুক্রবার একটি হোটেলে এক নারীর সঙ্গে পুরোপুরি নগ্ন অবস্থায় দেখা যায় ২৭-বছর বয়সী প্রিন্স হ্যারিকে। মুঠোফোনে  তোলা এসব ছবি প্রকাশ করে যুক্তরাষ্ট্রের একটি ওয়েবসাইট। এর পর থেকেই বিভিন্ন পত্রপত্রিকার মাধ্যমে এটি ছড়িয়ে পড়ে। যুক্তরাজ্যের অনেক সংবাদপত্রও ছবিগুলো ব্যবহার করার কথা বিবেচনা করছে বলে আশঙ্কা প্রকাশ করেছে সেইন্ট জেমস প্যালেস। আর এমন ঘটনা যেনো কোনোভাবেই না ঘটতে পারে, সেদিকেই নজর দিচ্ছে রাজপরিবার। লাস ভেগাসের এই ছবিগুলো প্রকাশ করাটাকে ব্যক্তিগত গোপনীয়তার চরম লঙ্ঘন হিসেবেই দেখছেন তারা।

 

ব্রিটেনের রাজ পরিবারের প্রতিনিধিরা দেশের মিডিয়া নিয়ন্ত্রক সংস্থায় যোগাযোগ করে বলেন যে, এই ছবি প্রকাশ করা হলে সেটা হ্যারির ব্যক্তিগত ব্যাপারে নাক গলানোর সামিল হবে।

 

কোন কোন পর্যবেক্ষক বলছেন, সম্প্রতি বৃটেনে মিডিয়া ইথিকস্ বা নৈতিকতা নিয়ে যে বিচার বিভাগীয় তদন্ত হয়েছে (লেভিসন ইনকোয়েরি), তার ফলে সংবাদ মাধ্যমগুলো ‘সেল্ফ সেন্সরশিপ’ করছে। সূত্র: বিবিসি

 

 

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট