Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

অন্তর্বর্তী সরকারের রূপরেখা নিয়ে আলোচনা চায় ১১ দল

ক্ষমতাসীন মহাজোট সরকারের শরিক দলগুলোর সঙ্গে আওয়ামী লীগের সমন্বয়হীনতার ফলে জাতীয় ইস্যুতে ঐক্যবদ্ধ আন্দোলন ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে জানিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। গতকাল ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ১১ দলের পরিচালনা পর্ষদের এক বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৪ দলের বিভিন্ন বৈঠকের আলোচনা আলোর মুখ না দেখায় দেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতিতে এক ধরনের অনিশ্চয়তা তৈরি হয়েছে।
ওই বৈঠকে অন্তর্বর্তী সরকারের রূপরেখা নিয়েও আলোচনা করেন ১৪ দলের নেতারা।  বৈঠকে কমিউনিস্ট কেন্দ্রের সভাপতি ডা. ওয়াজেদুল ইসলাম খানের সভাপতিত্বে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক, পলিটব্যুরোর সদস্য বিমল বিশ্বাস, সাম্যবাদী দলের পলিটব্যুরোর সদস্য আবু আহমেদ শাহাবুদ্দিন, লুৎফর রহমান, গণ-আজাদী লীগের সভাপতি হাজী আব্দুস সামাদ, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নূরুর রহমান সেলিম, সরাফত আলী হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।
অন্তর্বর্তী সরকারের রূপরেখা বিষয়ে রাশেদ খান মেনন বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে পরিচালনার ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী যে প্রস্তাব দিয়েছেন আমরাও তার সঙ্গে একমত। এখানে বিরোধী দল অংশ নেবে। তবে এ বিষয়ে ১৪ দল সহ সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা প্রয়োজন।
নূরুর রহমান সেলিমও আলোচনার ওপর জোর দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর আলোচনায় এ বিষয়ে কিছুটা ইঙ্গিত এসেছে। আমরা মনে করি এ বিষয়ে আলোচনা প্রয়োজন। একটি সর্বদলীয় অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষে আমরা। বৈঠকে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের ওপর গুরুত্ব দিয়ে বলা হয়, ‘পদ্মা সেতুতে বিশ্বব্যাংক আমাদের সঙ্গে ঋণ দেয়া নিয়ে প্রতারণা করেছে। আমরা মনে করি আমাদের নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু সম্ভব। তবে পদ্মা সেতুর অর্থায়নের নামে সব ধরনের চাঁদাবাজি বন্ধের আহ্বানও জানানো হয় এই বৈঠকে।
ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের সমালোচনা করা হয় বৈঠকে। একই সঙ্গে দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখার আহ্বান জানানো হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট