Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘চাঁদাবাজি ও রাতে মালবাহী জাহাজ চলাচল বন্ধে ভ্রাম্যমাণ আদালত’

 ঈদকে সামনে রেখে নৌপথে চাঁদাবাজি ও দুর্ঘটনা রোধে রাতে মালবাহী কার্গো চলাচল বন্ধে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন। এছাড়া চাঁদাবাজির ঘটনায় মামলার ক্ষেত্রে জটিলতা এড়াতে ঢাকা রেঞ্জের ডিআইজি মো. আসাদুজ্জামান মিয়াকে দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার সচিবালয়ে ঈদকে সামনে রেখে নৌযান চলাচল নিরাপদ করতে আয়োজিত এক সভা শেষে মন্ত্রী এ কথা বলেন।

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, নৌ-পরিবহন খাতে কারা চাঁদাবাজি করছে মালিক-শ্রমিকদের তা জানা আছে। তাই মালিক-শ্রমিকদের সাথে আলোচনা করেই ঢাকা রেঞ্জের ডিআইজি চাঁদাবাজদের তালিকা করে ব্যবস্থা নেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদ এলে নৌপথে চাঁদাবাজি বেড়ে যায়। মানুষ হয়রানির শিকার হয়। এছাড়া দুর্ঘটনা বেড়ে যায়। কিভাবে ঈদে মানুষের বাড়ি ফেরা নিরাপদ করা যায় এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

ঈদকে সামনে রেখে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে জানিয়ে মন্ত্রী বলেন, এ আদালত চাঁদাবাজি বন্ধে ও রাতে মালবাহী কার্গো চলাচল বন্ধে ব্যবস্থা নেবে। দেখা গেছে, অনেক নৌ দুর্ঘটনার জন্য রাতে মালবাহী কার্গোগুলো দায়ী। ইতোমধ্যে রাতে মালবাহী কার্গো চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ঈদে যাতে লঞ্চে অতিরিক্ত যাত্রীবহন করা না হয় সেজন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তিনি বলেন, নৌপথে চাঁদাবাজির ঘটনা ঘটলে ক্ষতিগ্রস্তরা মামলা করতে পারেন না। নদীপথের ঘটনা বলে কোন থানা মামলা নিতে চায় না। এজন্য চাঁদাবাজির শিকার লোকজন ঢাকা রেঞ্জের ডিআইজির সাথে সাক্ষাৎ করে মামলা করতে পারবে। শিগগিরই নৌপুলিশ গঠন করা হবে বলেও জানান তিনি।

সভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সি কিউ কে মুসতাক, কোস্টগার্ডের মহাপরিচালক কেএস হোসেনসহ বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, র‌্যাবের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট