Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জোট নেতাদের গাড়ি পোড়ানো মামলা স্থগিত

ঢাকা, ৬ আগস্ট: প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে গাড়ি পোড়ানো মামলার কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট।

সোমবার বিচারপতি বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মুহম্মদ খুরশীদ আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ মামলাটির কার্যক্রম স্থগিত করেন। পাশাপাশি ওই আদালত গঠন কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।
মঙ্গলবার দ্রুত বিচার আদালত-৫ এ এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানান, দ্রুত বিচার আদালত-৫ এর বিচারিক কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট। ফলে এ সময়ে ওই আদালতে গাড়ি পোড়ানো মামলার কার্যক্রম স্থগিত থাকবে। ওই আদালত গঠন কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে আদালত রুলও জারি করেছেন।

 

গত ২৯ জুলাই ওই মামলার আসামি ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন রিট আবেদনটি করেন। রোববার সকালে আবেদনকারীর আইনজীবী জয়নুল আবেদিন আদালতে আবেদনটি উপস্থাপন করেন।

 

সোমবার দুপুর সাড়ে ১২টায় আবেদনের ওপর শুনানি শুরু হয়। আবেদনকারীর পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী রফিক-উল হক ও আহসানুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
উভয় পক্ষের শুনানি শেষে বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ আদেশের জন্য আজ বেলা দুইটায় সময় নির্ধারণ করেন।

 

এর আগে বেলা সোয়া ১১টার দিকে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য তোলা হয়। এ সময় রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আল আমিন সরকার ১২টায় শুনানির সময় নির্ধারণের আরজি জানান।
একপর্যায়ে বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ শুনানি গ্রহণে বিব্রত বোধ করলে আদালত বলেন, ‘আমাদের একজন বিব্রত বোধ করেছেন।’ অন্য আদালতে আবেদনটি নিয়ে যেতে পারবেন উল্লেখ করে আদালত আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট