Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

গ্রামীণ ব্যাংকে সরকারি হস্তক্ষেপ বন্ধের দাবি মার্কিন সিনেটরের

নিউজ ওয়ার্ল্ড, নিউ ইয়র্ক থেকে: ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত যুক্তরাষ্ট্র কংগ্রেসের অন্যতম প্রভাবশালী সদস্য সিনেটর বারবারা বক্সার গ্রামীণ ব্যাংকের উপর সরকারি নিয়ন্ত্রণ আরোপের সিদ্ধান্ত বন্ধের জোর দাবি জানিয়েছেন। এজন্য গ্রামীণের ভবিষ্যৎ নিয়েও গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন তিনি।
গ্রামীণের এমডি নিয়োগ এবং নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনূসের আয় নিয়ে তদন্ত কমিটি গঠনের পর পরই সিনেটর বক্সার এই প্রতিবাদ করলেন।
গত ৩রা আগস্ট সিনেটর বারবারা বক্সার গ্রামীণ বিষয়ে দেয়া তার বিবৃতিতে বলেন, গ্রামীণের উপর বাংলাদেশ সরকারের নিয়ন্ত্রণ আরোপের চেষ্টায় আমি দারুণভাবে বিচলিত ও হতাশ। এটা হুমকির মুখোমুখি করেছে দারিদ্র্য থেকে বেরিয়ে আসার প্রয়াসে উদ্যোগী বাংলাদেশের কোটি কোটি মহিলার ভবিষ্যৎকে।
আমি মনে করি গ্রামীণের নেতৃত্ব নির্বাচনের মতো জটিল সিদ্ধান্ত গ্রামীণের পরিচালনা পরিষদের উপর ছেড়ে দেয়া উচিত। যাতে নতুন ব্যবসায় উদ্যোগী বাংলাদেশী ও তাদের পরিবার পরিজনকে স্বাবলম্বী করতে গ্রামীণ তার অবদান অব্যাহত রাখতে সক্ষম হয়।
বিবৃতিতে তিনি বলেন, গ্রামীণের এমডি নিয়োগে ব্যাংকের ৯ মহিলা পরিচালক সহ পরিচালনা পরিষদই সঠিক সিদ্ধান্ত নিতে পারে। গ্রামীণের শেয়ার হোল্ডার সহ সংশ্লিষ্ট সবার ক্ষমতায়নের স্বার্থে তাদের মাধ্যমে এমডি পদে একজন যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার সুযোগ দেয়া উচিত।
উল্লেখ্য, গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা হচ্ছেন নোবেল বিজয়ী ড. মোহাম্মদ ইউনূস।
এর আগে গত ২৭শে জুন গ্রামীণের উপর সরকারি হস্তক্ষেপ বন্ধের দাবি জানিয়ে যুক্তরাষ্ট্র কংগ্রেসের ১৭ জন মহিলা সিনেটরের সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি চিঠি দিয়েছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট