Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চট্টগ্রামে ১৭ শিবিরকর্মী গ্রেপ্তার

নাশকতার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামে ইসলামী ছাত্রশিবিরের ১৭ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বিকাল ৫টার দিকে বন্দরনগরীর উত্তর পাহাড়তলীর পূর্ব মনসুরাবাদে একটি বাড়িতে বৈঠকের সময় তাদের গ্রেপ্তার করা হয় বলে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ডবলমুরিং জোনের সহকারী কমিশনার আরেফীন জুয়েল জানিয়েছেন। তারা যে বাড়িতে বসে বৈঠক করছিলেন, ১৭ শিবিরকর্মীর সঙ্গে ওই বাড়ির মালিককেও গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার জন্য ওই সভা হচ্ছিল বলে আমাদের কাছে খবর ছিল। শিবিরকর্মীদের কাছ থেকে বিপুল পরিমাণ প্রচারপত্র ও ধর্মীয় উসকানিমূলক বই উদ্ধারের কথা জানিয়ে তিনি বলেন, এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। গ্রেপ্তারকৃতরা হলেন- শামসুদ্দিন আহমেদ (২২), নাসিমুল আরেফিন (১৮), সাজ্জাদ হোসেন (২১), শহীদুল ইসলাম (২০), মাজহারুল ইসলাম (২১), আকরাম হোসেন (২০), নুরুল আলম (২০), ফখরুদ্দিন আহমদ (২১), মানিক হোসেন (১৯), এম মাওলা (২২), সাইদুল ইসলাম (২০), ফারুক হোসেন (২০), ইশতিয়াক হোসেন (২০), মোহাম্মদ কামরুল ইসলাম (২৩), মোহাম্মদ হাসান (১৮), নিজামুদ্দিন (২১), মহিন উদ্দিন মিজান (২১) এবং বাড়ির মালিক মাহবুবুল আলম (৪৮)।
পাহাড়তলী থানার ওসি মো. নুর-উন-নবী বলেন, পূর্ব মনসুরাবাদে মাহবুবুল আলমের বাড়ির নিচতলায় একটি কক্ষে সভা করার সময় তাদের ধরা হয়। কক্ষটি ছাত্রশিবিরের কার্যালয় হিসেবে ব্যবহার হতো বলে ধারণা করছি। শিবিরকর্মীদের ৫৪ ধারার গ্রেপ্তার দেখানো হয়েছে জানিয়ে তিনি বলেন, তদন্ত শেষে তাদের বিরুদ্ধে অন্যান্য অভিযোগ আনা হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to চট্টগ্রামে ১৭ শিবিরকর্মী গ্রেপ্তার

  1. minul

    February 4, 2012 at 8:45 pm

    নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনার কথা বলে শিবিরকর্মীদের গ্রেপ্তার করা হয় আর তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রচারপত্র ও ধর্মীয় বই। অন্যদিকে ছাত্রলীগের অস্ত্র হাতে প্রকাশ্যে নাশকতামূলক বা সন্ত্রাসী কর্মকাণ্ডের সচিত্র খবর আমরা প্রায় দেখি পত্রিকায়, কিন্তু এহেন কর্মকাণ্ডের পরও তাদেরকে এভাবে গ্রেপ্তার করা হয় না…