Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দেড় ঘণ্টা পায়ে হেঁটে যানজট দেখলেন যোগাযোগমন্ত্রী

ঢাকা, ৩০ জুলাই: সায়েদাবাদ থেকে ডেমরা রোড হয়ে কুতুবখালি পর্যন্ত পায় হেঁটে ভাঙা রাস্তা পরিদর্শন করলেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি জনসাধারণের দুর্ভোগের কথা শোনেন।

 

সোমবার বেলা সাড়ে ১১ টা থেকে প্রায় দেড় ঘণ্টা পায় হাঁটেন তিনি। সেখান থেকে যানজট পরিদর্শনের জন্য কাঁচপুর ব্রিজের নিচে মেঘনা ঘাট পর্যন্ত গিয়ে সেখানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

 

মন্ত্রী বলেন, “ঢাকার মধ্যের রাস্তা সিটি করপোরেশনের। এখানে আমার কিছু করার নেই। যোগাযোগ মন্ত্রণালয়ের নয়। যোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে রাস্তার অবস্থা আগের চেয়ে ভালো। মেয়র হানিফ ফ্লাইওভার নির্মাণ কাজ চলাতে এ রাস্তায় লোকদের একটু দুর্ভোগ পোহতে হচ্ছে। তবে কাজ নির্দিষ্ট সময় আগামী জুন-জুলাইয়ে শেষ হলে এ দুর্ভোগের স্থায়ী সমাধান হবে।”

 

আসন্ন ঈদে টিকেট কালোবাজারির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “আমরা বাস পরিবহণ মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করব। যতটা রোধ করা যায় চেষ্টা চালাবো।”

 

মন্ত্রী জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়ক চার লেন করার কাজ এগিয়ে চলছে। মন্ত্রণালয়ের অধীনে সব মহাসড়কে ২৪ ঘণ্টা ভ্রাম্যমাণ টিম কাজ করছে। যে স্থানে খানাখন্দ হয় তা তাৎক্ষণিকভাবে মেরামত করে তারা।

 

আগামী ঈদে বিআরটিসিতে ১৩০ টি বাস সংযোজন করা হবে। তাছাড়া এ সময় রাজধানীর পাশের দুটি বিকল্প সড়ক ব্যবহার করার পরামর্শ দেন তিনি।

 

রাস্তায় নিষিদ্ধ ইজিবাইক, লেগুনা বন্ধের ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মন্ত্রী। সেই সঙ্গে যারা এগুলো আমদানি ও বিপনণের সঙ্গে জড়িত তাদের এ থেকে বিরত থাকার আহ্বান জানান।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট