Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আসামে দাঙ্গার পেছনে বাংলাদেশ জড়িত!

গোহাটি, ২৫ জুলাই: ভারতের আসাম রাজ্যের কোকড়াঝাড়ে স্থানীয় বোদা সম্প্রদায় এবং আশ্রিত মুসলমানদের মধ্যে চলমান দাঙ্গার জন্য বাংলাদেশকে দায়ী করেছেন বোদো সম্প্রদায়ের সংগঠন বিটিসি’র প্রধান হাগ্রামা মাহিলারি। বুধবার আসাম থেকে প্রকাশিত দৈনিক যুগশঙ্খে এই খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়, হাগ্রামা এই দাঙ্গার জন্য পরিষ্কার ভাবে বাংলাদেশকে দায়ি করে বলেন, স্থানীয় মুসলিমরা এখনো বোদাদের সঙ্গে মিলে থাকতে চান। তবে আমরা ব্রক্ষ্ণপুত্র পাড় হয়ে বাংলাদেশ থেকে আক্রমণকারীরা এসে স্থানীয় মুসলিমদের উস্কানি দিচ্ছে বলে শুনেছি।” তাই তিনি আসামের কোকড়াঝাড় ও ধুবড়ি সংলগ্ন বাংলাদেশ সীমান্ত ও পশ্চিমবঙ্গের সঙ্গে আসাম সীমান্ত বন্ধ করে দিতে সরকারের প্রতি দাবি করেন।

এদিকে আসামের মুখ্যমন্ত্রী তরুণ গাগৈ হাগ্রামার পথে সরাসরি না হাঁটলেও তার মুখেও প্রায় একই সুর শোনা গেছে। আসামের বোদোল্যান্ডে সহিংসতার পেছনে তৃতীয় শক্তির হাত আছে বলে তিনি উল্লেখ করেছেন। এ ব্যাপারে গাগৈ বলেন, “এর পেছনে কে বা কারা জড়িত তা এখনই বলা সম্ভব নয়। তবে তৃতীয় পক্ষের যে হাত নেই তা কেউ বলতে পারে না।”

তবে বোদোল্যান্ডে যে সাম্প্রতিক গোষ্ঠিগত সহিংসতায় প্রাণহানীর ঘটনা ঘটেছে এবং কমপক্ষে ৪০ হাজার মানুষ যে উদ্বাস্তু হয়ে ত্রান শিবিরে আশ্রয় নিয়েছে তা স্বীকার করেন গাগৈ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট