Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

লিচু তলায় শেষ বিশ্রামে হুমায়ূন

জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। স্বপ্নের নুহাশ পল্লীর লিচুতলায় বাদ জোহর আরেক দফা নামাজে জানাজা শেষে তাকে সমাহিত করা হয়। বৃষ্টি উপেক্ষা করে হাজারো মানুষ নুহাশ পল্লীতে জানাজায় অংশ নেন।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে মরদেহ পৌঁছালে সেখানে প্রিয় লেখককে বিদায় জানাতে নুহাশ পল্লীতে ভিড় করেন হাজারো মানুষ। হুমায়ূন আহমেদকে শেষ বারের মতো দেখতে নানা শ্রেণী পেশার মানুষ জড়ো হন। নুহাশ পল্লীর মাঠে রাখা প্রিয় লেখকের কফিনের পাশ দিয়ে সারিবদ্ধভাবে অগণিত ভক্ত-শুভানুধ্যায়ীরা শেষবারের মতো শ্রদ্ধা জানান। কফিনের পাশে লেখকের বড় ছেলে নুহাশ আহমেদ, ভাই ড. মুহাম্মদ জাফর ইকবাল ও পরিবারের অন্য সদস্যরা ছিলেন।

বরেণ্য এই লেখককে শ্রদ্ধা জানিয়ে স্থানীয় বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় শোকের ব্যানার পোস্টার নিয়ে সকাল থেকেই অপেক্ষা করেন।

এদিকে আমাদের গাজীপুর প্রতিনিধি জানিয়েছেন, কড়া নিরাপত্তা মধ্য দিয়ে হুমায়ূন আহমেদের মরদেহ নুহাশ পল্লীতে নেওয়া হয়। গাজীপুর জয়দেবপুর চৌরাস্তা থেকে হোতাপাড়া পর্যন্ত সকাল থেকে ছিল পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থা। মোড়ে মোড়ে ছিল পুলিশ টহল।

টঙ্গী থেকে লাশবাহী গাড়ির নিরাপত্তার দায়িত্ব নেয় গাজীপুর পুলিশ। আগের রাস্তার নিরাপত্তা দেয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে বারডেম হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের লাশবাহী অ্যাম্বুলেন্সে করে নুহাশ পল্লীর উদ্দেশে রওনা হন পরিবারের সদস্যরা। বারডেমের হিমঘর থেকে মরদেহ গ্রহণ করেন শাওনের বাবা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to লিচু তলায় শেষ বিশ্রামে হুমায়ূন

  1. Sanjib

    July 24, 2012 at 7:05 pm

    আমি হুমায়ুন আহমেদ স্যার এর মৃত্যু মেনে নিতে পারছি না।