Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হুমায়ূনের দাফনে জটিলতায় প্রধানমন্ত্রীর উদ্বেগ, নানকের বাসায় বৈঠক

ঢাকা, ২৩ জুলাই: নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দাফন নিয়ে জটিলতা আরো বেড়েছে। হুমায়ূনের স্ত্রী মেহের আফরোজ শাওন চাচ্ছেন গাজীপুরের নুহাশ পল্লীতে দাফন হোক। অন্যদিকে তার প্রথম স্ত্রীর মেয়েরা ও ছেলে নুহাশ এবং মা ও দুই ভাই চান রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করতে। এদিকে সোমবার কেন দাফন হলোনা তা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বেগ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

হুমায়ূন আহমেদকে কোথায় দাফন করা হবে, এই নিয়ে তার ছোটো ভাই আহসান হাবীবের পল্লবীস্থ বাসায় সন্ধ্যার পর আলোচনায় বসেন তার প্রথম স্ত্রীর মেয়েরা ও ছেলে নুহাশ এবং মা ও দুই ভাই। শাওন বৈঠকে আসেন নি। ফলে সিদ্ধান্ত নেয়া কঠিন হয়ে দাঁড়ায়। রাত আটটা চল্লিশ মিনিটের দিকে অপেক্ষামান মিডিয়াকর্মীদের হুমায়ূন আহমেদের বড় মেয়ে নোভা জানান, তার বাবা তাদের বারবার বলে গেছেন নুহাশ পল্লীতে যাতে তাকে কবর দেয়া না হয়। তিনি বলেন, কোনো কবরস্থানে তার বাবাকে দাফন করা হলে তিনি অনেকের দোয়া পাবেন।

তিনি স্পষ্টভাবেই নুহাশ পল্লীতে দাফনের বিরোধিতা করেন। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন হুমায়ূন আহমেদের আরেক মেয়ে শীলা ও ছেলে নুহাশ এবং ভাই ড. জাফর ইকবাল।

সংবাদ সম্মেলন শেষে ড. জাফর ইকবাল একটি গাড়িতে করে হুমায়ূন আহমেদের দুই মেয়ে ও ছেলেকে নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের দিকে রওয়ানা হন।

এর আগে খবর আসে যে সোমবার কেন দাফন হল না, তা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বেগ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর এই উদ্বেগের খবরটি সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ফোনে হুমায়ূনের পরিবারকে জানান।

 

তবে শেষ পর্যন্ত তারা গণভবনে যাননি। গণভবনের একটি দায়িত্বশীল সূত্র বার্তা২৪ ডটনেটকে নিশ্চিত করেছে যে, তারা গণভবনে যাননি। অন্যদিকে জানা গেছে, তারা রাত পৌনে দশটার দিকে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বাসায় বৈঠকে বসেছেন।

জানা যায়, হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন এখন ধানমন্ডির দখিন হাওয়া ফ্লাটে অবস্থান করছেন। তার সঙ্গে রয়েছে তার দুই শিশুপুত্র নিশাত ও নিনিত। আরো রয়েছেন তার মা তহুরা আলী এমপি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট


One Response to হুমায়ূনের দাফনে জটিলতায় প্রধানমন্ত্রীর উদ্বেগ, নানকের বাসায় বৈঠক

  1. towfiq

    July 23, 2012 at 11:37 pm

    Shoner akguemir kaarone deshbaashi khub utkonthito , hotobaak,kichuta khuddo bote. Jonmodata Maa er iccheke ditio strir(je kina mayar shomoboyoshi) akguemi awpoman korche? humayun ar atta ataa dekhe katotuku shanti paacche Shaoner kache proshno?