Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মাশরাফি আবার দুরন্ত দুর্বার

মাশরাফির চৌকস নৈপুণ্যে শনিবার শ্বাসরুদ্ধকর এক ম্যাচে বাংলাদেশ আয়ারল্যান্ডকে হারিয়েছে ২ উইকেটে। ম্যাচে টসে জিতে আয়ারল্যান্ড মাশরাফির বোলিং তোপে ২০ ওভারে সংগ্রহ করে ১৪০ রান ৮ উইকেট হারিয়ে। জবাবে বাংলাদেশ ২০ ওভারে সেই রান তুলতে সক্ষম হয় তাও মাশরাফির ব্যাটিং ঝড়ে। বল হাতে ১৯ রানে ৪ উইকেট ও ১৩ বলে ৩০ রান করে ম্যাচ জয়ের নায়ক মাশরাফি বিন মর্তুজা। গত বিশ্বকাপের আগে যে মাশরাফির ক্যারিয়ার নিয়ে সংশয় সৃষ্টি হয়েছিল সেই মাশরাফি প্রমাণ করলেন ফুরিয়ে যাননি তিনি। আবার হয়ে উঠবেন তিনি দুরন্ত-দুর্বার।
১৪১ রানের টার্গেট তাড়া করতে নেমে মোহাম্মদ আশরাফুল ২৫ বলে ২৪ এবং তামিম ইকবাল ৩৭ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরেন। সাকিব আল হাসান আউট হন ৩ রানে। মাহমুদুল্লাহ ৮ ও জিয়াউর রহমান রানের খাতা খোলার আগেই আউট হন। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান নাসির হোসেনও ইনিংসটাকে টানতে পারেননি। ৫ বলে ৫ রান করে ফিরেছেন। নাসির যখন আউট হন তখন বাংলাদেশ দলের স্কোর ৬ উইকেট হারিয়ে ৮৬ রান। এরপর দলের কাণ্ডারি হয়ে আসেন মাশরাফি। ১৩ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন। এই ৩০ তুলতে তিনি হাঁকিয়েছেন ৪টি ছক্কা। ১৯ বলে ১৮ রান করে আউট হন অধিনায়ক মুশফিকুর রহিম। শেষ ওভারে বাংলাদেশের দুই স্পিন বোলার রাজ্জাক তিন ও সানি ২ রান করে বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেন।
এর আগে গতকাল শেষ ম্যাচ আয়ারল্যান্ড টসে জিতে ব্যাট করতে নামে। আর শুরুতেই দুই ওপেনার পোর্টারফিল্ড আর স্টারলিং চড়াও হয় বাংলাদেশের বোলারদের উপর। তবে ১৩ বলে ১৭ রান করা স্টারলিংকে সাজঘরের পথ দেখান স্পিনার আবদুর রাজ্জাক। তবে অধিনায়ক পোর্টারফিল্ড ও’ব্রায়েনকে নিয়ে দৃঢ়তার সঙ্গে ব্যাটিং শুরু করেন। তারা দলের জন্য ৪৬ রানের জুটি গড়ে তোলেন। ৮.২ ওভারেই আইরিশরা সংগ্রহ করে ২ উইকেট হারিয়ে ৭১ রান। ঠিক তখনই মাশরাফি বিন মর্তুজার বলে ২২ বলে ২৮ রান করা অধিনায়ক পোর্টারফিল্ড আউট হন। এরপরই ২২ রান করা নেইল ও’বায়েনকেও ফেরান মাশরাফি। তিন ওভার বল করে ১৯ রানে তুলে নেন ৪টি উইকেট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট