Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

প্রণবের শ্বশুরবাড়ি নড়াইলে আনন্দ

নড়াইল, ২২ জুলাই: নড়াইলের জামাইবাবু প্রণব মুখার্জী ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হচ্ছেন- এ সংবাদে তার শ্বশুরবাড়ি সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে চলছে আনন্দ উৎসব। এলাকাবাসী মিছিল করে মিষ্টি বিতরণ করে প্রকাশ করছে আনন্দ। ভদ্রবিলার মন্দিরে মন্দিরে চলছে পূজা-আর্চনা। তার সফলতায় আনন্দিত ভদ্রবিলাবাসী।

রোববার সকালে স্থানীয় লোকজন আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি প্রণব মুখার্জীর শ্বশুরবাড়ি অমরেন্দ্র ঘোষের বাড়ি থেকে শুরু হয়ে সারাগ্রাম ঘুরে ভদ্রবিলা বাজারে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে এতে অংশ গ্রহণকারীদের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রাম ভারতের ১৪তম ও প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জীর জন্মস্থান। শুভ্রা অমরেন্দ্র ঘোষের মেয়ে। তার জীবনের একটি অংশ কাটেছে এ গ্রামে। শুভ্রা ঘোষরা আট ভাইবোন। চার ভাই ও চার বোন। এদের মধ্যে একমাত্র কানাইলাল ঘোষ এ গ্রামে বসবাস করছেন। অন্যরা ভারতে।

শুভ্রা মুখার্জীর ভাই কানাইলাল ঘোষ বলেন, “আশা করছি আগামীতে দিদি ও দাদাবাবু নড়াইলে বেড়াতে আসবেন।”

১৯৫৭ সালের ১৩ জুলাই শুভ্রা ঘোষের সঙ্গে প্রণব মুখার্জীর বিয়ে হয়। অভিজিৎ মুখার্জী ও সুরজিৎ মুখার্জী নামের দুই ছেলে ও শর্মিষ্ঠা মুখার্জী নামের এক মেয়ে রয়েছে তাদের।

ভদ্রবিলা এলাকার বাসিন্দা কাজী রকিব সেন্টু জানান, ভারতে চলে যাওয়ার পর ১৯৯৫ সালে সর্বশেষ নিজেদের বাড়িতে এসেছিলেন প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জী ও তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জী।

নড়াইল জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস প্রণব মুখার্জী ভারতের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে বলেন, “দুই দেশের সম্পর্ক উন্নয়নে আমাদের জামাইবাবু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা করছি।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট