Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দুই নেত্রীর ইফতার

এতিম ও আলেম-ওলামাদের সঙ্গে প্রথম রমজানে ইফতার করেন দুই প্রধান রাজনৈতিক দলের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়া। প্রধানমন্ত্রী তার বাসভবন গণভবনে এই ইফতারের আয়োজন করেন। এতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধারাও অংশ নেন। আর বিরোধী দলের নেত্রী ইস্কাটনের লেডিস ক্লাবে ইফতারের আয়োজন করেন।
প্রধানমন্ত্রীর ইফতারে বিভিন্ন মাদরাসার এতিম ও আলেম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। গণভবনের অভ্যন্তরে নির্মিত প্যান্ডেলে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী ইফতার অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন।
ইফতার মাহফিলে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ই আগস্টের শহীদ ও মুক্তিযুদ্ধে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের খতিব মাওলানা সালাউদ্দিন আহমেদ। এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।
এদিকে প্রতি বছরের মতো এতিম ও ওলামা-মাশায়েখের সঙ্গে প্রথম রমজানের ইফতার করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে তার সৌজন্য ইফতার মাহফিলটি হয়। বিকাল সোয়া ৬টায় খালেদা জিয়া লেডিস ক্লাবে যান। সেখানে পৌঁছলে এতিম মেয়েরা তাকে অভিনন্দন জানান। এরপর তিনি এতিম ও ওলামা-মাশায়েখদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন। তিনি শিশু এতিম শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজ-খবর নেন। ইফতারের আগে দেশ-জাতি, বিএনপি চেয়ারপারসনের পরিবারের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে অংশ নেয়ার পর কয়েকজন এতিম কন্যা শিশু ও ওলামাদের সঙ্গে ইফতার করেন তিনি। এবারের ইফতারে রাজধানীর তেজগাঁওয়ের রহমতে আলম মিশন, শান্তিনগর ও ফকিরেরপুলের মাদরাসা ও এতিমখানার দুই শতাধিক এতিম শিক্ষার্থী শরিক হয়। আলেমদের মধ্যে চট্টগ্রাম জামেয়া দারুল মা-আরিফ আল ইসলামিয়ার অধ্যক্ষ মওলানা সুলতান যওক নদভী, হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলামের প্রধান মুহাদ্দিস মওলানা হাফেজ সামসুল আলম, নরসিংদী জামেয়া কাসেমিয়া মাদরাসার অধ্যক্ষ মওলানা সাইয়েদ কামাল উদ্দিন জাফরী, সোবহানবাগ জামে মসজিদের খতিব মওলানা শাহ ওয়ালী উল্লাহ, চট্টগ্রামের মীর সরাইয়ের পীর সাহেব মওলানা আবদুল মোমেন নাছেরী, হেফাজত ইসলাম বাংলাদেশের সেক্রেটারি মওলানা মঈনুদ্দিন রুহী আলেমদের মধ্যে- আল্লামা সুলতান যওক নদভী, মাওলানা কামালউদ্দিন জাফরী এ সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গনি, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ, সারোয়ারি রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালামসহ দলের সিনিয়র কয়েকজন নেতা ইফতারে অংশ নেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট